টাইমলাইনভারত

মহিলাদের জন্য সুখবর দিল মোদী সরকার: নারী দিবসে মনুমেন্টগুলিতে পাবেন বিনামূল্যে প্রবেশের অনুমতি

বাংলাহান্ট ডেস্কঃ আন্তর্জাতিক মহিলা দিবসে (International Women’s Day) মহিলাদের সম্মানার্থে তাঁদের থেকে কোন রূপ অর্থ (Rupess) নেওয়া হবে না মনুমেন্টগুলিতে (Monument) প্রবেশের জন্য। আন্তর্জাতিক মহিলা দিবসের প্রাক্কালে এই বিজ্ঞপ্তি ঘোষোণা করলেন আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইণ্ডিয়া। প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পর মহিলাদের সম্মানার্থে এই উদ্যোগ গ্রহণ করলেন তাঁরা।

মার্চ মাসের ৮ তারিখ হল আন্তর্জাতিক মহিলা দিবস। আর এই দিনে রবিবার যেকোনো মনুমেন্টে বিনা পয়সায় প্রবেশের অধিকার দেওয়া হল মহিলাদের। সংস্কৃতি মন্ত্রকের মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল (Prahlad Patel) বলেছেন, ‘আমাদের দেশে মহিলারা আন্তর্জাতিক নারী দিবস আসার বহু আগে থেকেই পূজিত হন। আমাদের সংস্কৃতিতে মহিলাদের ভগবানের রূপ হিসাবে দেখা হয়। তাই মহিলাদের সম্মান প্রদর্শনের জন্য এই ভালো উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর পাশাপাশি মনুমেন্টগুলির ভেতরে বেবি-ফিডিং রুম তৈরির পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে’।

ভারতের প্রধানমন্ত্রী গত ২ রা মার্চ এক ট্যুইট করে বলেন যে, ‘এই রবিবার আমি আমার সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরে দাঁড়াব ভাবছি।’ আর এই ট্যুইট দেখার পর তাঁর অগণিত ভক্ত কূলের মধ্যে শোকের ছায়া নেমে এসেছিল। প্রধানমন্ত্রীর এই ট্যুইটের ভিত্তিতে তাঁকে বিরোধীদের অনেক সমালোচনার মুখোমুখিও হতে হয়েছিল।

তবে পরবর্তীতে তাঁর মন্তব্যে পরিস্কার হয়ে যায় যে তিনি আর এই স্যোশাল মিডিয়া অ্যাকাউন্ট মহিলা দিবসে মহিলাদেরকে সপে দিতে চান। এই কথা শোনার পর প্রধানমন্ত্রীর মহিমা ছড়িয়ে পড়ে সর্বত্র। প্রধানমন্ত্রীর এইরূপ সিদ্ধান্তের পর মহিলা দিবসে মহিলাদের জন্য ফ্রিতে মনুমেন্ট পরিদর্শনের বিষয় সত্যিই প্রশংসনীয়।

Back to top button