টাইমলাইনভারত

তৈরি করুন আপনার স্বপ্নের বাড়ি, ২ লাখ ৬৭ হাজার টাকা সাহায্য করবে মোদি সরকার

বাংলাহান্ট ডেস্কঃ এখনো আমাদের দেশের অনেক মানুষের জমি থাকলেও মাথার ওপর ছাদ নেই৷ গৃহহীন মানুষের মাথার ওপর সেই বহু আকাঙ্খিত ছাদ দিতে সাহায্য করছে মোদি সরকার (modi government) । প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় পাওয়া যাবে ২ লাখ ৬৭ হাজার টাকা গৃহ ঋণ (home loan)। বিশদে জেনে নিন এই স্কিমটি সম্পর্কে

প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’ এর অন্তর্ভুক্ত এই প্রকল্পে আপনি পেতে পারেন ২ লাখ ৬৭ হাজার টাকা পর্যন্ত লোন। তবে এই গৃহ ঋণ পাওয়ার জন্য আপনার আয়ের সীমাও বেঁধে দিয়েছে মোদি সরকার। শুধু নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্যই রয়েছে এই সুবিধা৷

আপনার বাড়ির দামের ওপর নির্ভর করবে ঠিক কত টাকা আপনি ঋণ পাবেন৷ তবে কোনো ক্ষেত্রেই ২ লাখ ৬৭ হাজার টাকার বেশি ঋণ পাওয়া যাবে না। ঋণ পরিশোধ করতে পারবেন ২০ বছর পর্যন্ত।

আবেদনের পদ্ধতিঃ
এই ঋণ পেতে গেলে আপনাকে https://pmaymis.gov.in/ ওয়েবসাইটে যেতে হবে। সেখানে যাবতীয় তথ্য দিয়ে করতে হবে লগ ইন। তারপর বেছে নিতে হবে ঋণ গ্রহণের নির্দিষ্ট ক্যাটাগরি।
এরপর আপনাকে দিতে হবে আপনার আধার নম্বর এবং নাম। প্রসঙ্গত, এই সুবিধা পাওয়ার ক্ষেত্রে আধার কার্ড থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আধার কার্ড না থাকলে আপনি এই সুবিধা পাবেন না।
এরপর দিতে হবে আবেদনকারীর নাম সহ অন্যান্য তথ্য।

এরপর ভর্তুকি পেতে গেলে আবাস যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে স্টেকহোল্ডারিদের অপশন বেছে নিতে হবে।তারপর বেছে নিতে হবে IEA বা বেনিফিশিয়ারি বিকল্প। এর পর দিতে হবে রেজিষ্ট্রেশন নম্বর। রেজিষ্ট্রেশন নম্বর না থাকলে অ্যাডভান্স সার্চ অপশনে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে ও নির্দিষ্ট স্কিম বেছে নিয়ে সাবমিট করতে হবে।

Back to top button