টাইমলাইনভারতরাজনীতি

‘মোদী সরকারের অহংকারের পতন হবেই, এটা তো সবে শুরু’, কৃষক আন্দোলনের পক্ষে কেন্দ্রকে কটাক্ষ রাহুলের

বাংলাহান্ট ডেস্কঃ বেশ কিছুদন পর আবারও বিতর্কিত কৃষি বিল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi) আক্রমণ করলেন করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (rahul gandhi)। কেন্দ্র সরকারের প্রস্তাবিত নতুন কৃষি আইন নিয়ে তোলপাড় শুরু হয়েছিল গোটা দেশে। দিকে দিকে বিরোধীরা এবং কৃষকরাও আন্দোলনে সামিল হয়েছিল। মাঝে কিছুদিন বন্ধ থাকলেও, আবারও সেই বিক্ষোভ মাথা চাড়া দিয়ে উঠেছে।

কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান
শুক্রবার আবারও এই বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকেরা একজোট হয়ে ‘দিল্লি চলো’ অভিযানের ডাক দিয়েছিল। এই অভিযানে যোগদান কররা জন্য সরকার বিক্ষুব্ধ বহু কৃষক দিল্লী আসার চেষ্টা করেন। পথে বেশ কিছু কৃষককে আটকালেও শেষমেশ কৃষকরা নিজেদের জয় হাসিল করে নেয়।

মোদী সরকারকে কটাক্ষ রাহুলের
এই বিষয়কে কেন্দ্র করেই মোদী সরকারকে খোঁচা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পূর্বেও কৃষকদের আন্দোলনের প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে লিখেছিলেন, ‘আপনি শুধু কৃষকদের সঙ্গেই যুদ্ধ করতে পারেন। কিন্তু চীনের সঙ্গে কিছুই করতে পারেন না’।

মোদী সরকারকে ফিরিয়ে নিতে হবে তাঁর এই কালা আইন
তবে এবার গতকালের এই কৃষক আন্দোলনের ইস্যুতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী আবারও ট্যুইটে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদীকে। তিনি ট্যুইটে লিখেছেন, ‘প্রধানমন্ত্রীর এটা জানা উচিত- অহংকার যখন যখন সত্যের সঙ্গে লড়াই করেছে, তখন তখনই অহংকার পরাজিত হয়েছে। সত্যের জন্য দেশের যেসকল কৃষক নিজের জান প্রাণ লড়িয়ে লড়াই জারি রেখেছে, দেশের কোন সরকারই তাদের আটকাতে পারবে না। মোদী সরকারকে কৃষকদের দাবী মেনে নিতেই হবে এবং তাঁর কালা আইন ফিরিয়ে নিতেই হবে। এটা তো সবে শুরু হয়েছে’।

Back to top button