টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

বাঁকুড়ায় মানুষের ভিড় দেখে প্রধানমন্ত্রী বললেন, আপনারা ব্রিগেডকেও টেক্কা দিচ্ছেন

বাংলাহান্ট ডেস্কঃ প্রথম দফায় ভোটের আগে শেষ রবিবার অর্থাৎ আজ একইদিনে নির্বাচনী জনসভা করছেন মোদী-আমিত শাহ। বাঁকুড়ার তিলাবেদিয়ার সভা করছেন প্রধানমন্ত্রী। সেখান থেকে মমতার উদ্দেশ্যে একেরপর এক কটাক্ষ ছুঁড়ছেন তিনি। সভায় পৌঁছে প্রথমে সভাস্থল পরিক্রমা করেন তিনি। তারপরেই মঞ্চে উঠে বাঁকুড়ার জেলা নেতৃত্বের সাথে পরিচয়  সেরে নিজের বক্তব্য শুরু করেন মোদী।

উল্লেখ্য, এর আগে বুধবার পুরুলিয়ায় সভা করেন তিনি। পাশাপাশি গতকাল শনিবারই খড়গপুরে সভা করেন মোদী। এই নিয়ে ভোটমুখী বাংলায়  পাঁচ দিনে তৃতীয় সভা করছেন তিনি।

বাঁকুড়ার সভার শুরু থেকেই মমতাকে সিন্ডিকেট ইস্যুতে কটাক্ষ করতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীকে।

খেলা হবে প্রসঙ্গ টেনে এনে মমতাকে একহাত নিয়ে মোদী এদিন বললেন ভ্রস্টাচারের খেলা চলবে না।

একই সুতোয় সংযুক্ত মোর্চার বাম-কংগ্রেস ও তৃণমূল সরকারকে বিঁধে এদিন মোদী বলেন,  বাম-কংগ্রেস আগেই বাংলাকে বরবাদ করেছে। এদের নীতির জন্য বাংলায় দ্রুতগতিতে উন্নয়ন করতে পারেনি।

তৃণমূল সরকারকে উৎখাত করে ফের বাংলায় ডবল ইঞ্জিন সরকার গড়ার ডাক দিলেন মোদী।

বাংলায় চাকরির বাজার ও কৃষকদের অবস্থার কথা টেনে এনে মোদী বলেন, কেন ক্ষেতে জল নেই, কেন চাকরি নেই, আর আপনি বলছেন খেলা হবে।

দিদি, আপনার আসল চেহারা আগে দেখালে বাংলায় কখনই আপনার সরকার হতনা বলেও আক্রমণ শানালেন মোদী

এদিন প্রধানমন্ত্রীর ছবির উপর মমতার ছবি লাগানো প্রসঙ্গে মোদী বলেন, “আমার ছবির ওপর দিদির ছবি লাগাচ্ছে। আমার মাথায় দিদি লাথি মারছে। আমার মাথা নিয়ে ফুটবল খেলছে।”

কিষান সন্মান নিধি, আয়ুষ্মান ভারত প্রকল্প এ রাজ্যে চালু না করা প্রসঙ্গে মমতা সরকারকে একহাত নিয়ে মোদী দুর্নীতির অভিযোগ এনে বললেন, “এই প্রকল্পে ‘স্ক্যাম’ করা যায়না। স্কিমে চলে বিজেপি, আর স্ক্যামে চলে তৃণমূল।” একই সুরে তৃণমূলের সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তোলেন মোদী।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের তোলা ইভিএম ইস্যু টেনে এনে মোদী বললেন, ‘রাতেও পরাজয় দেখেন আর দিনেও’।

এই সুরেই ‘২ মে দিদি যাচ্ছে, আর পরিবর্তনের আসছে’ বলে রাজ্যবাসীকে আহ্বান মোদীর। সবশেষে ‘সোনার বাংলা’ গড়ার দল দিয়ে নিজের বক্তব্য শেষ করেন মোদী।

 

Related Articles