টাইমলাইনভারত

করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার বাজারে এলো মোদী মাস্ক! সুরাটের একটি সংস্থা বিনামূল্যে করছে বিতরণ

বাংলা হান্ট ডেস্কঃ করোনার বিরুদ্ধে জারি এই লড়াইয়ে সবাই নিজের সাধ্যমত যোগদান করছে। সুরাটের একটি সমাজসেবী সংস্থা মাস্ক বানিয়ে শুধু গুজরাটেরই না, দেশের বহু মানুষের উপকার করছে। ওই সংস্থার তরফ থেকে এখনো পর্যন্ত ২৫ লক্ষ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

ওই সংস্থা বিভিন্ন ডিজাইনের মাস্কের সাথে মোদী মাস্কও (Modi Mask) বানিয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য সুরাটের মোটা মন্দির যুবক মণ্ডল (Mota Mandir Yuva Mandal) এখনো পর্যন্ত ২৫ লক্ষ মাস্ক বিনামূল্যে বিতরণ করেছে। এবং আরও মাস্ক বিতরণ করছে তাঁরা।

গুজরাট বাদে বারাণসী আর আমেঠিতে তাঁরা লক্ষ লক্ষ মাস্ক বিতরণ করেছে। মানুষ যাতে বেশি করে মাস্কের ব্যবহার করে সেই জন্য আলাদা আলাদা ডিজাইনের মাস্ক বিতরণ করা হয়েছে ওই সংস্থার তরফ থেকে। আর ওই সংস্থার নতুন সংযোজন হল মোদী মাস্ক। ওই মাস্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ছাপানো আছে। ওই মাস্ক খাদি আর সুতি দিয়ে তৈরি করা হয়েছে।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয় পাওয়ার জন্য সুরাটের মোটা মন্দির যুবক মণ্ডল নিজের খরচেই মাস্ক বানানোর ম্যাশিন কিনে নিয়েছে। সেখানে দিন-রাত মাস্ক বানানোর কাজ চলে। মোটা মন্দিরের যুবক মণ্ডলের কর্মীরা এই মহামারীর মধ্যে নিষ্ঠার সাথে নিজের কাজ করে চলেছে। আর সেখানে তৈরি হওয়া মাস্ক প্যাক করে অভাবী মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

মোটা মন্দির যুবক মণ্ডলের সদস্য সঞ্জয় দালাদ জানান এই মহামারীর সময় মাস্ক জীবনের সবথেকে জরুরী জিনিষ হয়ে উঠেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবাইকে মাস্ক পড়ার আবেদন জানিয়েছেন। গরিবেরা মাস্ক কিনতে পারবে না, আর সেই কারণে আমরা বিনামূল্যে মাস্ক বিতরণ করছি।

Back to top button