fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

“আয়ুষ্মান প্রকল্প বাংলায় চালু করুন দিদি” – মোদীর অনুরোধ শুনতে পারেন মমতা

 

বাংলাহান্ট-

মোদি সরকার কেন্দ্রে প্রথমবার ক্ষমতায় আসার পর যে প্রকল্পগুলোর ঘোষণা করেছিল তার মধ্যে উল্লেখযোগ্য প্রকল্প হল আয়ুষ্মান ভারত অর্থাৎ গরিব মানুষ যারা তারা যাতে বিনামূল্যে চিকিৎসা করতে পারে তার জন্য কেন্দ্রীয় সরকার ৫লক্ষ টাকা করে বীমা দেবে এবং সারা ভারতের প্রায় প্রতিটি রাজ্যে এই প্রকল্প চালু হয় কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেন তারা আয়ুষ্মান প্রকল্প চালু করবেন না, তারপরে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয় বাংলার মানুষের সাথে বঞ্চনা করছেন তৃণমূল।

তৃণমূল পক্ষ থেকে জানানো হয় তারা ইতিমধ্যে স্বাস্থ্য সাথী প্রকল্প চালু করে দিয়েছেন অর্থাৎ মানুষের স্বার্থে তারা এই প্রকল্প চালু করেছে, এখন দেখার বিষয় সত্যিই এই প্রকল্পের বাংলার মানুষ কোন সুবিধা অর্জন করতে পারে কিনা।

একাধিক প্রকল্প যখন বাংলায় সরকার কার্যকর করছে না সেই সময় বিভিন্ন রাজনৈতিক দল তৃণমূল সরকারের উপর রাগ করেছেন। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে রাজভবনে দেখা হয়। সেখানে মুখ্যমন্ত্রী রাজ্যের বিপুল অঙ্কের টাকা কেন্দ্রের কাছে পায় সেটি দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী জানায় এবং সিএএ বিল কার্যকর না হয় সে বিষয়ে আর্জি জানায়, তেমনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রের প্রকল্প গুলো রয়েছে যাতে বাংলার গরীব মানুষরা উপকৃত হবে সেই প্রকল্পগুলো চালু কথার কথা বলেন অর্থাৎ পিএম ও খবর এই প্রকল্প চালু হলে গরিব মানুষের সুবিধা হবে এবং মুখ্যমন্ত্রী ইতিবাচক সাড়া দিয়েছে বলে মনে হয়।

বিজেপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে এই প্রকল্প চালু হলে গরিব মানুষের শুরু হবে এবং এতদিন যে গরিব মানুষ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চনার শিকার হয়েছে তাও এবার সুবিধা পাবে। শুধু মুখ্যমন্ত্রীর নিজের স্বার্থেই প্রকল্প বাংলায় আসতে দেয়নি বলে দাবী বিজেপি। যদি কেন্দ্রের সব প্রকল্প চালু হয় তাহলে বাংলার মানুষ কতটা উপকৃত হবে মনে করছে রাজনৈতিক মহল।

Back to top button
Close