টাইমলাইনভারতরাজনীতি

মোদীর ভোট প্রচার পাল্টে দিয়েছে বিহার নির্বাচনের ছবি, জানুন মোদী ও রাহুলের স্ট্রাইক রেট

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) বিহার নির্বাচনে জয়লাভের পর এরও একবার প্রমাণ করে দিলেন, বর্তমান সময়ে রাজনীতিতে তাঁর সমতুল্য আর কেউ নেই। তিনিই সর্বেসর্বা। এমনকি বিহারবাসীও তাঁর পাশে রয়েছে। ২৪৩ টি আসনের মধ্যে ম্যাজিক ফিগার পার করে ১২৫ টি আসনে জয়লাভ করেছে NDA।

মোদী এবং রাহুলের সমাবেশ
বিহার নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী মোদী (Narendra modi) এবং কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী নিজের দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মোট ২০ টি সমাবেশ করেছেন। যার মধ্যে প্রধানমন্ত্রী উপস্থিত ছিলেন ১২ টি সমাবেশে এবং অপরদিকে রাহুল গান্ধী করেছিলেন ৮ টি সভা।

মোদী মাহাত্ম্য
সমীক্ষা বলছে, প্রধানমন্ত্রী মোদীর স্ট্রাইক রেট, রাহুল গান্ধীর স্ট্রাইক রেটের দ্বিগুণেরও বেশি। মোদী জি ১২ টি সমাবেশে ১০৯ টি আসন কভার করার পরও NDA জয়লাভ করেছে ৬৬ আসনে। এক্ষেত্রে স্ট্রাইক রেট দাঁড়াচ্ছে ৬১%। মোদী জি নিজের ইমেজ ধরে রাখতে সক্ষম হয়েছেন। মোদী জি আবারও প্রমাণ করে দিলেন বর্তমান সময়ে রাজনীতিতে তাঁর সমতুল্য অন্য কেউ নেই।

ভরাডুবি রাহুলের
অন্যদিকে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী ৮ টি সমাবেশ করেছিলেন। মোট আসন কভার করেছিলেন ৪৯ টি। কিন্তু ৪৯ টি আসন কভার করার পরও মহাজোটের দখলে আসে মাত্র ১২ টি সিট এবং হেরে যায় ৩৭ টি সিটে। সুতরাং সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, রাহুল গান্ধীর স্ট্রাইক রেট দাঁড়িয়েছে ২৫% -এরও কম। অর্থাৎ, রাহুলের স্ট্রাইক রেটের দ্বিগুণেরও বেশি রয়েছে প্রধানমন্ত্রী মোদীর স্ট্রাইক রেট।

Back to top button