টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

কুকুর ঘোরানো IAS দম্পতির বদলির বিরুদ্ধে সরব মহুয়া মৈত্র, বললেন এটা অপমান ছাড়া কিছুই নয়

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি, দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামকে দ্রুত খালি করে সেখানে নিজেদের কুকুরকে ঘোরানোর অভিযোগ ওঠে আইএএস দম্পতি সঞ্জীব খিরওয়ার এবং রিঙ্কু দুগ্গার বিরুদ্ধে। এই অভিযোগ সামনে আসার পরেই শোরগোল পড়ে যায় রাজধানীতে এবং এরপর সুযোগ-সুবিধাকে অপব্যবহার করার অপরাধে স্বরাষ্ট্রমন্ত্রক দ্বারা তাদেরকে অন্যত্র বদলি করা হয়। আর এবার কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে গর্জে উঠলেন তৃণমূল কংগ্রেস দলের সাংসদ মহুয়া মৈত্র।

উল্লেখ্য, সঞ্জীব খিরওয়ারকে দিল্লি থেকে লাদাখ এবং রিঙ্কুকে অরুণাচল প্রদেশের বদলি করার সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হোন কাশ্মীরের নেতা ওমর আব্দুল্লাহ এবং তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তৃণমূল নেত্রী টুইট করে বলেন, “দিল্লির আমলাকে আপনারা ভুল কাজের জন্য কেন স্হানান্তর করে অরুণাচল প্রদেশ পাঠালেন? এটা অরুণাচলের জন্য লজ্জা। উত্তর-পূর্ব ভারতের জন্য আপনারা শুধু ভাল কথা বলেন আর এটিকে আবর্জনার মত ব্যবহার করেন।” এরপর তিনি কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু এবং অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রীকেও এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে সঞ্জীব এবং তার পত্নী রিঙ্কু দুগ্গার বিরুদ্ধে সুযোগ সুবিধার অপব্যবহার করার অভিযোগ ওঠে। তাদের বিরুদ্ধে একজন ব্যক্তি অভিযোগ করেন, “সম্প্রতি ক্রীড়াবিদদের সন্ধ্যে সাতটার আগে মাঠ খালি করে দেওয়ার নির্দেশ দিতে আসছিলো এই আইএএস দম্পতি। এরপর সেই দুই অফিসার মিলে সেখানে তাদের কুকুরকে নিয়ে ঘুরে বেড়াত। আমাদের প্রশিক্ষণ এবং অনুশীলনে এটি ক্রমশ বাধা হয়ে দাঁড়ায়। কারণ বর্তমানে দিল্লিতে যে পরিমান গরম পড়েছে, সেখানে বিকেল চারটের সময় প্রশিক্ষণ শুরু করা সম্ভব নয়। তাই আমরা এই ব্যাপারটি কর্তৃপক্ষকে জানাই।”

তবে যাদের বিরুদ্ধে এই অভিযোগ, সেই আইএএস অফিসার সঞ্জীবের মতে, “আমরা স্টেডিয়ামে মাঝেমধ্যে আমাদের কুকুরকে বেড়াতে নিয়ে যেতাম। তবে আমরা সুযোগ সুবিধার অপব্যবহার করেছি, এই অভিযোগটি মিথ্যা।”

Related Articles

Back to top button