কলকাতাখেলাটাইমলাইনফুটবল

জয় দিয়ে ISL অভিযান শুরু করলো মোহনবাগান, উচ্ছ্বসিত আপামর মোহনবাগান সমর্থক

বাংলা হান্ট ডেস্কঃ করোনার কারণে ভারতবর্ষে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সমস্ত ধরনের খেলাধুলা। অবশেষে সমস্ত বাধা বিপত্তি পেরিয়ে ভারতের মাটিতে গড়ালো ফুটবল। গত মরশুমে আইএসএল এর ফাইনাল ম্যাচের পর ভারতে আর কোন ফুটবল ম্যাচ হয়নি, তাও সেই ম্যাচটি করতে হয়েছিল দর্শকশূন্য স্টেডিয়ামে। এছাড়াও গত মরশুমে আই লিগ শেষ করে উঠতে পারেনি ফেডারেশন। অবশেষে অনেক বাধা-বিপত্তি কাটিয়ে শুরু হয়েছে আইএসএল সিজন সেভেন (ISL- Indian super leauge)।

এই বছর আইএসএল এর অন্যতম প্রধান আকর্ষণ আইএসএলে অন্তর্ভুক্তি ঘটেছে ভারতবর্ষের সবচেয়ে প্রাচীনতম ফুটবল ক্লাব মোহনবাগানের (Mohunbagan)। এটিকের (ATK) সঙ্গে সংযুক্তিকরণ করে এটিকে-মোহনবাগান নামে এবছর আইএসএল খেলছে মোহনবাগান। গতকাল আইএসএল এর উদ্বোধনী ম্যাচে অভিষেক ঘটে মোহনবাগানের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্স। উদ্বোধনী ম্যাচেই কেরালা ব্লাস্টার্সকে 1-0 গোলে হারিয়ে আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)।

গোয়ার বাম্বোলিম জেএমসি স্টেডিয়ামে আইএসএলে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান এবং কেরালা ব্লাস্টার্স। শুরু থেকেই দুই দলের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই চলে। প্রথমার্ধেই দুই দলের কাছে একাধিক সুযোগ চলে এসেছিল গোলের কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ 67 মিনিটের মাথায় গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেয় রয় কৃষ্ণ। অনেক চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি কেরালা। ম্যাচের ফলাফল এটিকে মোহনবাগান 1-0 কেরালা ব্লাস্টার্স। জয় দিয়েই আইএসএল অভিযান শুরু করলো এটিকে মোহনবাগান।

Back to top button