fbpx
টাইমলাইনভারত

মৃত্যুর কিছু মুহুর্ত আগেই করোনা রোগী করলেন হাসপাতালের গাফিলতির ভিডিও, ভাইরাল নেটদুনিয়ায়

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আতঙ্কের মাঝেই নেটদুনিয়ায় ভাইরাল (Viral) হল একটি ভিডিও (Video)। যে ভিডিওটি করেছেন খোদ একজন করোনা রোগী নিজেই। মৃত্যুর কিছু মুহূর্ত আগেই, তাঁর করা এই ভিডিও দেখে শিউরে উঠেছেন গোটা নেটজনতা। হাসপাতাল অবহেলার অভিযোগ করলেন ওই ব্যক্তি।

হায়দ্রাবাদ (Hyderabad) থেকে উঠে আসা এই ভিডিও ক্রমেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যার মাধ্যমে এক করোনা হাসপাতালের অমানবিক এবং অবহেলার চিত্র সরাসরি ফুটে উঠেছে ওই রোগীর ভিডিওতে।

হাসপাতাল গাফিলতির অভিযোগ
গত ২৪ শে জুন করোনা আক্রান্ত বরি কুমারকে হাসপাতালে নিয়ে যান তাঁর বাবা। কিন্তু বেশ কয়েকটি হাসপাতাল ঘুরেও যখন তাঁকে ভর্তি নেওয়া হয় না, তখন হায়দরাবাদের চেস্ট হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু ভর্তি করার পর ছেলের ঠিকমত চিকিৎসা করেনি বলে অভিযোগ করেছেন তাঁর বাবা। গত ২৬ শে জুন বছর ৩৪ -র রবি কুমারের মৃত্যু হয়।

আমি নিঃশ্বাসও নিতে পারছি না
রবি কুমারের মৃত্যুর পর তারই করা একটি ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। তারপর থেকেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। ভিডিওটিতে দেখা যাচ্ছে অসুস্থ রবি কুমার প্রচণ্ড কষ্টের সঙ্গে জানাচ্ছে, ”ওরা আমার ভেন্টিলেটর সরিয়ে দিয়েছে। তিন ঘণ্টা ধরে আমি অক্সিজেন দিতে বললেও দিচ্ছে না। আমার হৃদ্‌পিণ্ড কাজ করছে না। আমি নিঃশ্বাসও নিতে পারছি না। বিদায় সকলকে, বাব বিদায়”। এই ভিডিওটি তাঁর পরিবারের লোকজনই নেটদুনিয়ায় আপলোড করে দেয়। তারপর থেকেই এই ভিডিও ভাইরাল হতে শুরু করে।

মৃত রোগীর বাবার অভিযোগ
ছেলের এই মৃত্যুতে হাসপাতালের কর্তৃপক্ষের গাফিলতিকেই দায়ী করেছে মৃত রবি কুমারের বাবা। তিনি বলেছেন, ”ছেলের শেষকৃত্য করে বাড়ি ফেরার পর ওই ভিডিও দেখে আমার ভেতরটা ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যাচ্ছিল। আমার ছেলে সাহায্য চাইলেও, কেউ তাঁকে বাচালো না। কেন অক্সিজেন খুলে নেওয়া হল? ঠিকমতো চিকিৎসা কেন করা হল না?”

Back to top button
Close
Close