টাইমলাইনভারতভাইরালভিডিও

পাইপ দিয়ে জলের বদলে বের হচ্ছে টাকা, PWD ইঞ্জিনিয়ারের বাড়িতে তল্লাশি চালিয়ে অবাক আধিকারিকরা

বাংলাহান্ট ডেস্কঃ সাজানো গোছানো বাড়ি, রয়েছে জলের পাইপ লাইনও। সামনে থেকে সবই ঠিকঠাক। কিন্তু সেই জলের পাইপ কাটতেই বেরিয়ে এল নোটের বান্ডিল। জলের বদলে, হল শুধু নোটের বৃষ্টি। পাওয়া গেল মোট ১৩ লক্ষ টাকা। যা দেখে চক্ষু চড়কগাছ সরকারি আধিকারিকের।

ঘটনাটি ঘটেছে কর্নাটকের (karnataka) কালবুর্গির পূর্ত দফতরের এক জুনিয়র ইঞ্জিনিয়ারের বাড়িতে। ১৯৯২ সালে কালবুর্গী জেলা পঞ্চায়েতের ইঞ্জিনিয়ারিং বিভাগে অস্থায়ী ভিত্তিতে জুনিয়র ইঞ্জিনিয়র হিসাবে নিযুক্ত হন এই জুনিয়র ইঞ্জিনিয়ার। তাঁর চাকরি স্থায়ী হয় ২০০০ সালে।

কর্নাটকের অপরাধ দমন শাখা (Anti-Corruption Bureau) ওই জুনিয়র ইঞ্জিনিয়ারের বাড়িতে তল্লাশি করতে গিয়ে, তাঁদের চক্ষু চড়কগাছ হয় অফিসারদের। পুলিশ সুপার মহেশ মেঘনানাভারের নেতৃত্বে গোপন সূত্রে ২৪ শে নভেম্বর এসিবির একটি দল ওই ইঞ্জিনিয়ারের বাড়িতে বেহিসেবি টাকার খবর পেয়ে অভিযান চালায়।

খবর পেয়েই সকাল সকাল সেখানে হানা দেয় আধিকারিকরা। গোটা বাড়ি খুব ভালোভাবে তল্লাশি করার পর তখন আচমকাই পাইপ লাইনের দিকে চোখ যায় আধিকারিকদের। পাইপ কাটতেই তা থেকে বেরিয়ে আসতে থাকে মুঠো মুঠো টাকা। বালতিতে জল নয়, তার পরিবর্ততে বেরিয়ে আসছে বান্ডিল বান্ডিল নোট। আর দৃশ্যের ভিডিও রীতিমত ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়।

সব মিলিয়ে ওই জুনিয়র ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে উদ্ধার করা হয় মোট ৫৪ লক্ষ টাকা। আরও জানা গিয়েছে, ওই জুনিয়র ইঞ্জিনিয়ারের নামে বেশ কিছু ফার্ম হাউসও রয়েছে। তবে এখনও তাঁর মোট সম্পত্তির পরিমাণ জানা যায়নি। কিভাবে তাঁর কাছে এত টাকা এল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button