টাইমলাইনভারতরাজনীতি

চায়না মাল বেশিদিন টেকে না, তাই করোনা ভাইরাসকে ভয় পাওয়ার দরকার নেই : মোরারি বাপু

চীনের করোনা ভাইরাস (corona virus) আতঙ্ক এতোটাই ছড়িয়ে গিয়েছে যে তার প্রভাব দেশের জনগনের ওপর পড়তে শুরু করেছে। আর সেই প্রাভাব সারা বিশ্বে ছড়িয়ে গিয়েছে।আর এবার করোনা আতঙ্ক ছড়িয়েছে ইরানে ।চীনের পর করোনার ভাইরাসের কারণে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইরানের।

ইরানে ভাইরাসের সংক্রমণের অবস্থা এতটাই খারাপ যে এই রোগটি অনেক সরকারী কর্মকর্তাকে আটক করেছে। এমনকি ইরানের ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসের চিফও করোনার ভাইরাসে আক্রান্ত। ইরান থেকে করোনার ভাইরাসের সংক্রমণ কত দ্রুত ছড়িয়ে পড়েছে তা এসব ঘটনা থেকে অনুমান করা যায়।কতজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা জানা সম্ভব নয়।

কিন্তু ইরানি পার্লামেন্টের ৮০ শতাংশ সদস্য করোনার ভাইরাসে সংক্রামিত হয়েছেন। আর এখন করোনা ভাইরাস ভারতেও আতঙ্ক ছড়াছহে ইতিমধ্যে ভারতে ২৮ জন এই রোগে আক্রান্ত হয়েছেন। আর এই রোগে আক্রান্ত হওইয়া দুজন আবার ইটালীয়। এসবের মধ্যে হায়দ্রাবাদ, দিল্লিতে ছরিয়েছে আতঙ্ক।

এই নিয়ে বুধবার প্রয়াগরাজ পৌঁছে যাওয়া মোরারি বাপুও মুখ খোলেন। এইদিন ভক্তদের জিজ্ঞাসা করা প্রশ্নে মার্কিন যুক্তরাষ্ট্র ও চীনকে উল্লেখ করে তারা বলে যে “কোনও চীনা পণ্যই টেকসই নয়, তাই করোনভাইরাসকে ভয় পাওয়ার দরকার নেই”। এই রোগও বেশি দিন স্থায়ী হতে পারে না। তারপরে তিনি মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সেই বক্তব্যকে উল্লেখ করে বলেছিলেন যে এক মার্কিন ডলারের মূল্য ৭০ টাকা হলে,  এক লক্ষ ভারতীয় জনতাও ৭০ লাখের সমান হয়ে যায়। আর এই কথা তার ভক্ত প্রেমীদের মনে ব্যপক সাড়া ফেলে।

Back to top button