আন্তর্জাতিকটাইমলাইনভারত

করোনা ভাইরাসে আক্রান্ত চিনের ১ লক্ষ মানুষ! পাকিস্তানেও ছড়িয়ে পড়েছে এই ভয়ঙ্কর ভাইরাস

বাংলা হান্ট ডেস্কঃ  চিনে মহামারীর রূপ নিয়েছে করোনা ভাইরাস(Corona Virus)। মারাত্মক এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ১ লক্ষ মানুষ। মৃতের সংখ্যা প্রায় সেঞ্চুরির পথে বলাই যায়। বলতে গেলে মৃত্যুমিছিল পড়ে গিয়েছে চিনে। আতঙ্কিত চিন সহ এশিয়ার বিভিন্ন দেশ। পাকিস্তান, নেপালেও করনো ভাইরাসে(corona Virus) আক্রন্ত হয়েছে মানুষ। ভারতেও ছড়িয়ে পড়ার প্রবল আশঙ্কা রয়েছে।

এশিয়ার বাইরেও বিশ্বের একাধিক দেশ থেকে করোনা ভাইরাসে আক্রান্তের খবর আসছে। ইতিমধ্যে জানা গিয়েছে, জাপানে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত ১৮ জানুয়ারি উহান থেকে জাপানে ফিরেছেন বছর তিরিশের এক মহিলার , যাঁর শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে।

পাকিস্তানেও একই অবস্থা, করোনা ভাইরাস উপসর্গ লক্ষ্য করা গিয়েছে ৪ চিনা নাগরিকের দেহে। হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে তাঁরা। পাকিস্তানের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথের প্রধান জেনারেল আমির ইকরাম জানিয়েছেন, আক্রান্ত ৪ চিনা নাগরিককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

ভারতের এই আশঙ্কায় করোনা ভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের তরফে ব্যবস্থা নেওয়ার জন্য বৈঠক করা হয়েছে।  শনিবার দিল্লিতে এক উচ্চপর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের অধিকাংশ বিমানবন্দরে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। চিন থেকে আগত যাত্রীদের পরীক্ষা করে ছাড়া হচ্ছে।

শুধু চিন নয়, থাইল্যান্ড, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।প্রথমে চিন থেকে এই করোনা ভাইরাস ছড়াতে শুরু করলেও ইতিমধ্যে গোটা বিশ্বের বহু দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে লাফিয়ে লাফিয়ে। ভারতও যে তার থেকে রেহাই পাবে না সেটাই প্রবল আশঙ্কার বিষয়।

Back to top button
Close