টাইমলাইনভারতখেলাক্রিকেট

সর্বকালের সেরা টেস্ট দল বাছলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান, বাদ শচীন, মুরলী, ওয়ার্ন

বাংলা হান্ট ডেস্কঃ সর্বকালের শ্রেষ্ঠ খেলোয়াড়দের কাল্পনিক একাদশ সমস্ত সমর্থকদের মধ্যেই ভীষণ জনপ্রিয়। যদিও এ ধরনের দল নির্বাচন করা খুবই কঠিন, তবু অনেক খেলোয়াড় এবং ক্রিকেট বিশেষজ্ঞরা এভাবেই নিজেদের পছন্দের দল বেছে নেন। এবার এ ধরনের একটি সেরা টেস্ট একাদশ বাছলেন সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান।

২০১৯ সালে ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ইয়ান। তার প্রিয় টেস্ট একাদশে তিনি রেখেছেন কাকে কাকে? আসুন দেখে নেওয়া যাক। মর্গ্যান নিজের ওপেনিং জুটি হিসেবে বেছে নিয়েছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক এবং দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি জ্যাক কালিসকে। এই দলের অধিনায়কত্বের ভারও কুককেই তুলে দিয়েছেন মর্গ্যান। তিন নম্বরে তার পছন্দ অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

এই দলের চার নম্বরে তিনি স্থান দিয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারাকে। যার জেরে দল থেকে বাদ পড়ে গিয়েছেন ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকার। মর্গ্যানের দলের পঞ্চম ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকান তারকা এবি ডি ভিলিয়ার্স। এরপর একইসাথে কার্যত দুজন উইকেটকিপারকে বেছে নিয়েছেন তিনি। একদিকে রয়েছেন শ্রীলঙ্কান বাঁহাতি কুমার সাঙ্গাকারা এবং অন্যদিকে ভারতীয় কিংবদন্তি এমএস ধোনি।

নিজের দলে কার্যত চারজন বোলারকে স্থান দিয়েছেন মর্গ্যান। আশ্চর্যের বিষয় হল স্পিনার হিসেবে বাদ পড়ে গিয়েছেন শেন ওয়ার্ন এবং মুরলীধরন। তার জায়গায় দলে একমাত্র স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন অনিল কুম্বলে। এই দলের তিনজন জোরে বোলার মিচেল জনসন, জেমস অ্যান্ডারসন এবং ডেল স্টেইন। যদিও সব মিলিয়ে দলটিকে দেখে বেশ ভয়ংকরই মনে হয়।তবে সর্বকালের শ্রেষ্ঠ দলে সুযোগ পেলেন না শচীন, ওয়ার্ন এবং মুরলী তা কার্যত ভাবাই যায় না।

মর্গ্যানের বেছে নেওয়া দলঃ

অ্যালিস্টার কুক (অধিনায়ক), জ্যাক কালিস, রিকি পন্টিং, ব্রায়ান লারা, এবি ডি ভিলিয়ার্স, কুমার সাঙ্গাকারা, এমএস ধোনি (উইকেটরক্ষক), অনিল কুম্বলে, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন ও মিচেল জনসন।

 

Related Articles

Back to top button