টাইমলাইনভারত

গ্রেফতার হল সিমির কুখ্যাত সন্ত্রাসী, ছয় বছর আগে মন্দির হামলার সাথে জড়িত ছিল সে

বাংলা হান্ট ডেস্কঃ নিষিদ্ধ জঙ্গি সংগঠন সিমির এক জঙ্গিকে রায়পুর পুলিশ হায়দ্রাবাদ থেকে গ্রেফতার করল। শোনা যাচ্ছে যে, এই জঙ্গি বিগত ছয় বছর ধরে পলাতক ছিল। আপনাদের জানিয়ে রাখি, নিষিদ্ধ জঙ্গি সংগঠন সিমি ২০১৩ সালে বিহারের বোদ্ধগয়া আর পাটনায় হামলা চালয়েছিল। বিহারে সিরিয়াল বোমা হামলার পর সিমির জঙ্গিরা ছত্তিসগড়ের রায়পুর জেলায় লুকিয়ে গেছিল। পুলিশ যেই জঙ্গিকে গ্রেফতার করেছে, তাঁর নাম আজাহার ( কেমিক্যাল আজাহার আলী, বাবু খান)। ৩২ বছর বয়সী আজাহার রায়পুরের মোদহাপারার এলাকার বাসিন্দা, সে সিমি জঙ্গিদের জন্য প্রচার আর রিক্রুট করার কাজ করত। ২০১৩ এর বিহার বোমা হামলার পর জঙ্গিদের রায়পুরে লুকিয়ে রাখার কাজ করেছিল।

জানিয়ে রাখি, ২০১৩ এর বোমা হামলার পর জঙ্গিদের কিছু সময় পর রায়পুর থেকে গ্রেফতার করা হয়েছিল। পুলিশ এখনো পর্যন্ত এই মামলায় ১৭ জঙ্গিকে গ্রেফতার করেছে। পুলিশের অনুসারে অভিযুক্ত জঙ্গি কেমিক্যাল আলী ফ্লাইটে করে হায়দ্রাবাদ যাচ্ছিল। খবর পাওয়ার পুলিশ আজাহারকে গ্রেফতার করার পরিকল্পনা করে। রায়পুর থেকে পুলিশের একটি টিম হায়দ্রাবাদে আজাহারকে গ্রেফতার করার জন্য পাঠানো হয়। এরপর পুলিশ এয়ারপোর্টের চারিদিক ঘিরে ফেলে আজাহারকে গ্রেফতার করে। এসএসপি আরিফ শেখ আর সিএসপি ত্রিলোক বানসাল জানান, ২০১৩ সালে সিমির প্রচার করা আর জঙ্গিদের আশ্রয় দেওয়ার জন্য আজাহারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

আপনাদের জানিয়ে রাখি, ২০০১৩ সালে ৭ই জুলাই বিহারের বোদ্ধগয়া মন্দিরে আর তাঁর পাশে সিমির জঙ্গিরা সিরিয়াল বোম্ব ব্লাস্ট করেছিল। এর মধ্যে একটি সিলেন্ডার বোমাও ছিল। জঙ্গিরা মহাবোধি মন্দির প্রাঙ্গনে পাঁচটি বোমা হামলা করেছিল, সেখানে প্রায় ২০০ বৌদ্ধ শিশুকে হত্যার ছক কষেছিল তাঁরা।

Leave a Reply

Close
Close