টাইমলাইনভাইরাল

একসাথে প্লেন উড়িয়ে নয়া ইতিহাস তৈরি করল মা ও মেয়ের জুটি

প্রথমবারের মতো মা-মেয়ে জুটি হিসাবে ইতিহাস তৈরি করেছেন ক্যাপ্টেন সুজি গ্যারেট এবং তাঁর মেয়ে ডোনা গ্যারেট। একসাথে বাণিজ্যিক যাত্রী বিমান চালানোর ক্ষেত্রে এই প্রথম ঘটল এমন ঘটনা। তারা দুজনই স্কাই ওয়েস্ট এয়ারলাইন্সে কর্মরত।

মা সুজি গ্যারেটের বয়স ৫৬। গত ৩০ বছর ধরেই তিনি বিমান ওড়াচ্ছেন। শুধু মা মেয়েই নয়, এই পরিবারের সকলেই পাইলট৷ ডোনার বাবা ও ভাই দুজনেই বিমান চালান।

সুজি জানিয়েছেন, তারা তাদের কাজ ভালো বাসেন এবং অন্য কোনো পেশায় তারা এই আনন্দ পান না। অন্যদিকে ২৬ বছরের ডোনা জানিয়েছেন, পারিবারিক পেশা হিসাবে নয়, সে অ্যাভিয়েশনের প্রতি প্রেম ও ভালোবাসা থেকেই এই পেশাকে বেছে নিয়েছে।

মেয়ের সাথে জুটি বেঁধে বেশ খানিকটা নস্টালজিক হয়ে পড়েছেন মা। ৩০ বছর আগে তিনি যেদিন প্রথম বিমান চালান সেদিন তিনি ছিলেন ডোনার বয়সীই। স্বপ্ন ও কেরিয়ার গড়ার প্রবল ইচ্ছে নিয়ে তিনি বেছে নিয়েছেন এই পেশায়। কোনোদিন মেয়ের সাথে জুটি বেঁধে প্লেন ওড়াবেন ভাবতেও পারেন নি।

৩০ বছরের নিজের অভিজ্ঞতা, কত প্রতিকূল পরিস্থিতি সামলে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিয়েছেন সব গল্পই মেয়েকে শুনিয়েছেন সুজি। নিজের অভিজ্ঞতার ভান্ডার উজাড় করে তৈরি করছেন মেয়েকে। মেয়েও শিক্ষায়িত্রী হিসাবে মাকে পেয়ে ধন্য। মা তার অনুপ্রেরণা বলছেন ডোনা।

 

 

Back to top button