টাইমলাইনভাইরালভিডিও

বৃষ্টির জলে ডুবে গিয়েছে ছানারা, নিজের জীবনের তোয়াক্কা না করে বাঁচাল মা ছুঁচো! ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

বাংলাহান্ট ডেস্ক: মা তো মা ই হয়। বলা হয় মায়ের (mother) থেকে বেশি ভাল এই পৃথিবীতে আর কেউই বাসতে পারে না। মা মা-ই হয়। সন্তানের ভালর জন্য সে করতে পারে না এমন কোনও কাজ নেই। যেকোনও বিপদের সামনে বুক চিতিয়ে দাঁড়াতে পারে একজন মা, শুধুমাত্র তাঁর সন্তানকে রক্ষা করার জন্য। সন্তান মায়ের নাড়ি ছেঁড়া ধন। তার প্রাণের থেকে বড় মায়ের কাছে আর কিছুই নয়, এমনকি নিজের প্রাণও নয়। এই কথা বারে বারে প্রমাণ করেছেন মায়েরা।
সম্প্রতি এমনই একটি ভিডিও (video) ভাইরাল (viral) হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। একটি ছুঁচোর সন্তানদের প্রাণ রক্ষা করার প্রচেষ্টা পরিষ্ফুট হয়েছে ভিডিওতে। ছোট ছোট ছানাদের বৃষ্টির জলে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচাতে নিজের প্রাণের তোয়াক্কা করেনি মা। জমা জলে ডুবে ছানাদের উদ্ধার করতে দেখা গিয়েছে তাকে।


ভিডিওতে দেখা যাচ্ছে বৃষ্টির জমা জল থেকে ডুবে যাওয়া ছানাদের উদ্ধার করে উঁচু শুকনো জায়গায় এনে রাখছে মা ছুঁচো। বৃষ্টিতে ডুবে গিয়েছে তার গর্ত। সেখানেই ছিল ছানারা। অত‍্যধিক ছোট হওয়ায় জলের হায থেকে রক্ষা করতে পারেনি নিজেদের। তাই মা নিজের প্রাণের বাজি রেখে সম্পূর্ণ জলে ডুব দিয়ে উদ্ধার করে আনে ছানাদের।
একে একে চারটি ছোট ছোট ছানাকে উদ্ধার করে মুখে করে নিয়ে এসে উঁচু সুরক্ষিত জায়গায় রাখে মা ছুঁচো। সেই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ভিডিও দেখে নেটিজেনরা বলছেন, ছুঁচো হলেও সে তো একজন মা। সন্তানদের প্রাণ সংশয় দেখে কোনও মা ই স্থির থাকতে পারে না। নিজের জীবনের তোয়াক্কা না করেই এগিয়ে যায় সন্তানের প্রাণ বাঁচাতে। এই চিরন্তন সত‍্যিটাই আবারও প্রমাণ করল এই মা ছুঁচো।

Back to top button