টাইমলাইনবিনোদন

‘মিস্টার ইন্ডিয়া’র শিশু শিল্পী টিনাকে মনে আছে? বলিউড থেকে দূরে দুই সন্তানকে নিয়ে এখন তাঁর সংসার!

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের আইকনিক ছবিগুলির মধ‍্যে অন‍্যতম ‘মিস্টার ইন্ডিয়া’ (mr india)। অনিল কাপুর শ্রীদেবীর অনস্ক্রিন রসায়ন থেকে শুরু করে ছবির গান কিংবা কলাকুশলী সব ক্ষেত্রেই স্মরণীয় হয়ে রয়েছে এই ছবি। মিস্টার ইন্ডিয়াতেই অভিনয় করেছিলেন এক শিশু শিল্পী, পর্দায় যার নাম ছিল টিনা। মনে আছে নিশ্চয়ই। ছবিতে বোমা বিষ্ফোরণে মারা গিয়েছিল টিনা। বাস্তবে সেই শিশু শিল্পী এখন কোথায় জানেন কি?

মিস্টার ইন্ডিয়ার মিষ্টি টিনার করুণ পরিণতি অনেকেই মেনে নিতে পারেননি। চরিত্রটিতে অভিনয় করেছিলেন হুজান খোদাইজি (huzaan khodaiji)। সেই সময়ে শিশু শিল্পী হিসাবে কাজ করেছিলেন তিনি। মিস্টার ইন্ডিয়াই ছিল হুজানের প্রথম ছবি। আর প্রথম ছবিতেই দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছিলেন তিনি।


সেই ছোট্ট হুজান এখন অনেকটাই বড়। জানলে অবাক হবেন, সেদিনের ছোট্ট টিনা বাস্তব জীবনে এখন দুই সন্তানের মা। মিস্টার ইন্ডিয়া দিয়েই অভিনয় জগতে তিনি পা রেখেছিলেন ঠিকই, কিন্তু অন‍্য শিশু শিল্পীদের মতো অভিনয় চালিয়ে যাননি তিনি। অন‍্য অনেক জনপ্রিয় ছবির শিশু শিল্পীই অভিনয়টাকেই কেরিয়ার হিসাবে গ্রহণ করেছিল।

কিন্তু ব‍্যতিক্রম হুজান। মিস্টার ইন্ডিয়াই তাঁর প্রথম এবং শেষ ছবি। অভিনয় নিয়ে আর এগোননি তিনি। বরং ভবিষ‍্যতে একটি কোম্পানিতে মার্কেটিং এক্সিকিউটিভ হিসাবে কাজ শুরু করেন তিনি। লাইমলাইট থেকে দূরেই রয়েছেন হুজান।


সম্প্রতি মিস্টার ইন্ডিয়ার শুটিংয়ের সময়ে ফিরে গিয়েছিলেন ছবির প্রযোজক বনি কাপুর। কিছু অদেখা মুহূর্তের কোলাজ দিয়ে তৈরি একটি ভিডিও শেয়ার করে স্মৃতি ঝালিয়ে নেন তিনি। ১৯৮৫ তে শুরু হয়েছিল ছবির শুটিং। শ্রীদেবী ও অনিল কাপুর ছাড়াও ছবিতে ছিলেন অমরীশ পুরি ও সতীশ কৌশিক। ছবি মুক্তি পেয়েছিল ১৯৮৭ তে। তখন অবশ‍্য বনি শ্রীদেবীর বিয়ে হয়নি। মিস্টার ইন্ডিয়ার অনেক পরে ১৯৯৬ সালে অভিনেত্রীকে বিয়ে করেন প্রযোজক।

Related Articles

Back to top button