টাইমলাইনখেলাক্রিকেটIPL

ধোনির সামনে বিরাট রেকর্ডের হাতছানি, এই আইপিএলে একাধিক রেকর্ড গড়ে ইতিহাস তৈরী করবেন ধোনি

বাংলা হান্ট ডেস্কঃ সকলকে অবাক করে দিয়ে হঠাৎ করেই সমস্ত কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (M S Dhoni)। তারপর অনেকেই ভেবেছিলেন গত বছর আইপিএল খেলেই হয়তো তিনি আইপিএলকেও বিদায় জানাবেন কিন্তু না সকলকে অবাক করে এই বছর আইপিএলে নতুন উদ্যমে ঝাঁপাতে তৈরি চেন্নাই সুপার কিংসের মাহি। আইপিএলের চৌদ্দতম সংস্করণে বেশকিছু রেকর্ডের সামনে দাঁড়িয়ে ধোনি।

ধোনিকে সবসময় ভারতীয় দলের ফিনিসারের ভূমিকায় দেখা গিয়েছে। শেষ বলে 6 মেরে ম্যাচ জেতানো কিংবা ইনিংসের শেষ করা ধোনির নিত্যনৈমিত্তিক কাজে পরিণত হয়েছিল। 2011 সালের বিশ্বকাপে শেষ বলে ছয় মেরে তিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়ে ছিলেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ইতিমধ্যে 186 ছক্কা মারা হয়ে গিয়েছে ধোনির। আর 14 টি ছয় মারতে পারলেই তিনি আইপিএলে চেন্নাই এর জার্সি গায়ে 200 টি ছক্কার মালিক হবেন।

2007 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক ধোনির উত্থান হয়। সেই বিশ্বকাপে ভারতকে জিতিয়েছিলেন ধোনি। তারপর থেকে বিভিন্ন ধরনের টি-টোয়েন্টিতে দেখা গিয়েছে ধোনিকে। বর্তমানে সমস্ত ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে 6811 রান রয়েছে ধোনির অর্থাৎ আর 174 রান করতে পারলেই সমস্ত ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সাত হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন ধোনি।

শুধু ব্যাটসম্যান হিসেবেই নয় এবার আইপিএলে আর দুটি শিকার করতে পারলে উইকেটরক্ষক হিসেবেও এক বিরাট নজির গড়বেন মহেন্দ্র সিং ধোনি। প্রথম উইকেট রক্ষক হিসেবে আইপিএলে 150 টি শিকার করবেন ধোনি।

Back to top button