টাইমলাইনভারত

বড়সড় ক্ষতির সন্মুখিন মহেন্দ্র সিং ধোনি

বাংলা হান্ট ডেস্কঃ গোটা দেশে আগুনের মতো ছড়িয়ে পড়ছে বার্ড ফ্লু। বারর ফ্লুয়ে মধ্যপ্রদেশের ঝাবুয়ার কড়কনাথ মুরগী সবথেকে বেশি প্রভাবিত হয়েছে। বার্ড ফ্লুয়ের প্রকোপ ২ হাজার কড়কনাথ মুরগীর বাচ্চার উপর পড়েছে। এই মুরগি গুলোর অর্ডার দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনি।

2 37 Bangla Hunt Bengali News

ঝাবুয়ার প্রসিদ্ধ আশিস কড়কনাথ ফার্মেও বার্ড ফ্লুয়ের প্রকোপ পড়েছে। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনি এই ফার্মে ২ হাজার মুরগীর অর্ডার দিয়েছিলেন। কিন্তু বার্ড ফ্লুয়ের কারণে এত বড় অর্ডার এখন বিশবাঁও জলে। ১৫ দিন আগেই এই ফার্মে অজস্র কড়কনাথ মুরগী ছিল। আর গোটা ফার্মই মুরগীর আওয়াজে গমগম করে উঠত। কিন্তু বার্ড ফ্লুয়ের কারণে ফার্মের মালিক বিনোদ মেডা এখন আর্থিক ক্ষতির মুখে।

1 77 Bangla Hunt Bengali News

উল্লেখ্য, এই ফার্মে ২ হাজার মুরগীর অর্ডার দিয়েছিলেন ধোনি। ডিসেম্বরে ডেলিভারি দেওয়ার কথা ছিল, কিন্তু বৃষ্টির কারণে সেই ডেলিভারি পিছিয়ে যায়। এরপর বিগত ৭ দিন ধরে ফার্মে রোজ ৩০০ থেকে ৪০০ মুরগী মারা যাচ্ছিল। একটি মরা মুরগীর রিপোর্ট করতে দেওয়া হলে, তাঁর মধ্যে বার্ড ফ্লুয়ের সংক্রমণ পাওয়া যায়। এই কারণে বাকি ৮০০ মুরগী গুলোকে মাটিতে পুঁতে দেওয়া হয়।

Back to top button