টাইমলাইনভারতরাজনীতি

সার্বজনীন শৌচালয়ে পাকিস্তানের জনক জিন্নাহর ছবি লাগাল বিজেপি

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ১৪ সেপ্টেম্বর উত্তর প্রদেশের আলীগড়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর আলীগড় সফরের আগে আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে (Aligarh Muslim University) লাগানো পাকিস্তানের (Pakistan) জনক মোহম্মদ আলী জিন্নাহর (Muhammad Ali Jinnah) ছবি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। রবিবার বিজেপির কর্মীরা আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে জিন্নাহর ছবি হটানোর দাবিতে বিক্ষোভ দেখায়। এরপর বিজেপির কর্মীরা জিন্নাহর ছবি সার্বজনীন শৌচালয়ে লাগিয়ে দেয়।

রবিবার রাতে বিজেপির কর্মীরা আলীগড়ের গান্ধী পার্ক বাসস্ট্যান্ডের শৌচালয়ে পাকিস্তানের জনক মোহম্মদ আলী জিন্নাহর ছবি লাগায়। এরপর বিজেপির এক নেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, জিন্নাহর ছবি যদি আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ইউনিয়ন হল থেকে সরানো না হয়, তাহলে এরকম ঘটনা আরও হবে।

এর আগে আলীগড় মুসলিম বিশ্ব বিদ্যালয়ের ইউনিয়ন হল থেকে মোহম্মদ আলী জিন্নাহর ছবি সরানোর দাবিতে স্থানীয় বিজেপি নেতা শিবাঙ্গ তিওয়ারি রক্ত দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য চিঠি লিখেছিলেন। সেই চিঠি তিনি প্রশাসনিক আধিকারিকদের হাতে তুলে দিয়েছিলেন। উনি বলেছিলেন, যদি শীঘ্রই জিন্নাহর ছবি না সরানো হয়, তাহলে তিনি নিজে গিয়ে সেই ছবি সরিয়ে দেবেন।

Related Articles

Back to top button