টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

আফগানিস্তানের এই মিস্ট্রি স্পিনার নিউজিল্যান্ডকে ফেলবে বিপদে, প্রতি ৮ বলে নেয় উইকেট

বাংলা হান্ট ডেস্কঃ রবিবাসরীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহা যুদ্ধে নেমেছে আফগান বাহিনী। এই লড়াইয়ের পরিণতিই ঠিক করবে কোন দল হবে বিশ্বকাপের শেষ সেমিফাইনালিস্ট। আর যদি কোনভাবে আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দিতে পারে সে ক্ষেত্রে ভারতের শেষ চারে পৌঁছানোর সুযোগ অবশ্যই বেড়ে যাবে। আর আফগানিস্তান হারলে তাদের সঙ্গেই বিশ্বকাপের বাইরে চলে যাবে ভারতও। এবার এই ম্যাচ নিয়ে বড় বয়ান দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার।

গত দুই ম্যাচে পিঠের চোটের কারণে মাঠে নামতে পারেননি আফগানিস্তানের অন্যতম সেরা অস্ত্র মুজিব উর রহমান। মুজিব না থাকার কারণে সত্যিই যথেষ্ট সমস্যার মুখে পড়তে হয়েছে রশিদ খানদের। এমনকি ভারতের বিরুদ্ধেও কার্যত কোনোভাবেই এঁটে উঠতে পারেননি তারা। আফগানিস্তানের এই রহস্য স্পিনার যে রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তা জানিয়ে দিয়েছেন গাভাস্কারও। স্টার স্পোর্টসের সঙ্গে এক কথোপকথনে তিনি বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে আফগানিস্তানের জন্য তুরুপের তাস হয়ে উঠতে পারেন মুজিব।

প্রাক্তন ভারতীয় অধিনায়কের মতে, বরুণ চক্রবর্তীর মতই মুজিবকে খেলাও যথেষ্ট কঠিন হবে নিউজিল্যান্ডের জন্য। কারণ মুজিবের আন্তর্জাতিক ক্রিকেট খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তিনি আরও বলেন, রশিদ খানের সঙ্গে তিনি যদি নিজের জাদু দেখাতে পারেন তাহলে ভারতের সেমি ফাইনালে পৌঁছানোর আশা আরও মজবুত হবে। আমি শুধু চাই মুজিব যেন নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য ফিট হন।

প্রসঙ্গত উল্লেখ্য এখনও পর্যন্ত এই বিশ্বকাপে দুই ম্যাচে ৫.৬৬ গড়ে মোট ৬টি উইকেট শিকার করেছিলেন মুজিব। এছাড়া স্কটল্যান্ডের বিরুদ্ধে একাই ৫ উইকেট দখল করেন তিনি। শুধু তাই নয় এখনও অবধি প্রতি আট বলে তিনি তুলে নিয়েছেন একটি করে উইকেট। পাকিস্তান এবং ভারতের বিরুদ্ধে মুজিব খেলতে পারেননি, সেই দুই ম্যাচেই হারতে হয়েছিল আফগানিস্তানকে। যদিও ইতিমধ্যেই প্রথমে ব্যাট করতে শুরু করে চাপে পড়ে গিয়েছে আফগানিস্তান। পাওয়ার প্লে শেষ হবার আগেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা।

 

 

Related Articles

Back to top button