চাকরির খবরটাইমলাইনভারত

গুজরাটে ৬ লক্ষ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা আম্বানির, তৈরি হবে ১০ লক্ষ কর্মসংস্থান

বাংলা হান্ট ডেস্কঃ গুজরাটে এবার মোটা অঙ্কের টাকা বিনিয়োগ করতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। গুজরাটকে কার্বণ মুক্ত করে তুলতে গ্রিণ এনার্জিতে ভারতীয় মুদ্রায় এই বিনিয়োগের পরিমাণ ৫ লক্ষ ৯৫ হাজার কোটি টাকা। এই বিপুল পরিমাণ বিনিয়োগের ফলে গুজরাটে প্রায় ১০ লক্ষ কর্মসংস্থান তৈরি হবে বলেই মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার গুজরাট সরকারের সঙ্গে একটি মউ সাক্ষর করে রিলায়েন্স। এই চুক্তি সাক্ষরিত হওয়ার পর সংস্থার তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে গুজরাটকে কার্বণ মুক্ত করার লক্ষ্যে এবং ১০০ গিগাওয়াট পূনর্নবীকরণ যোগ্য শক্তি উৎপাদন প্ল্যান্ট এবং গ্রিণ হাইড্রোজেন ইকো সিস্টেম তৈরির লক্ষ্যেই এই বিনিয়োগ।

এর মধ্যেই এই প্রকল্পের কাজে মাঠে নেমে পড়েছে মুকেশ আম্বানির সংস্থা। গুজরাটের কচ্ছ, বনসকন্ঠ, ধোলেরাও প্রভৃতি এলাকায় এই প্ল্যান্ট বানাতে চেয়ে সরকারের কাছে জমির আবেদন করছে রিলায়েন্স। সূত্রের খবর শুধুমাত্র কচ্ছেই তাদের দরকার হবে প্রায় সাড়ে চার লক্ষ একর জমি। এখানেই শেষ নয়, গুজরাটে আরও ৬০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা ইতিমধ্যেই ঘোষণা করেছে রিলায়েন্স।

এই বিপুল পরিমাণ বিনিয়োগের ফলে রাজ্যের সামগ্রিক উন্নতির সঙ্গে সঙ্গেই যে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে ব্যাপক পরিমাণ কর্মসংস্থান তৈরি করা সম্ভব হবে গুজরাটে, তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button