টাইমলাইনটাকা পয়সাভারত

পেট্রোল পাম্প খোলার সুযোগ দিচ্ছেন মুকেশ আম্বানি, মোটা টাকা রোজগারের জন্য এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: সাম্প্রতিক সময়ে মানুষ প্রথাগতভাবে চাকরির পথে না হেঁটে ব্যবসার দিকেও আকৃষ্ট হচ্ছেন। যুগের সাথে তাল মিলিয়ে বিভিন্ন লাভজনক ব্যবসা শুরু করে সম্ভব লক্ষ লক্ষ টাকা আয়ও। বর্তমান প্রতিবেদনেও আমরা ঠিক সেইরকমই এক উপায়ের প্রসঙ্গ উপস্থাপিত করব। পাশাপাশি, আপনি যদি পেট্রোল পাম্প খোলার মাধ্যমে ব্যবসার প্রতি ইচ্ছুক থাকেন তাহলে বর্তমান প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আপনি খুব সহজেই এখন ভারত তথা বিশ্বের অন্যতম ধনকুবের মুকেশ আম্বানির সংস্থার সাথে নিজের ব্যবসা শুরু করতে পারেন। সংস্থার পক্ষ থেকেই আপনাকে এই সুযোগ প্রদান করা হবে। মূলত Jio-BP আপনাকে রিটেল আউটলেট ডিলার বানানোর সুযোগ দেবে। পাশাপাশি, Reliance Industries Petrol Pump Dealership-এর জন্য আবেদন করে আপনি এই কাজ শুরু করতে পারেন।

পেট্রোল পাম্পের জন্য নির্দিষ্ট কত পরিমান জায়গা লাগবে:
Jio-BP ডিলার হওয়ার জন্য, আপনার নিজের জমি থাকতে হবে। শহুরে এলাকায় ১২০০ বর্গ মিটার, জাতীয়/রাজ্য সড়কের কাছে হলে ৩০০০বর্গ মিটার এবং অন্যান্য রাস্তার আশেপাশে ২০০০ বর্গ মিটার জায়গার প্রয়োজন।

বিনিয়োগের পরিমান:
যে কোনো একটি ব্যবসা শুরু করতে গেলে প্রত্যেকেরই একটি ন্যূনতম বিনিয়োগের প্রয়োজন হয়। এই ব্যবসার ক্ষেত্রেও সেটির প্রয়োজনীয়তা রয়েছে। এতে আনুমানিক বিনিয়োগের পরিমান প্রায় ২ কোটি টাকারও বেশি। তবে, মাথায় রাখতে হবে এর মধ্যে জমির দাম অন্তর্ভুক্ত নয়। এছাড়াও, এটি নির্দিষ্ট অবস্থানের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

কারা কারা এখনই এর সুবিধা নিতে পারেন:
সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে, ইতিমধ্যেই সংস্থা দিল্লির একাধিক জায়গায় পেট্রোল পাম্প খোলার ক্ষেত্রে সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে। ভালসওয়া জাহাঙ্গীরপুর, দিল্লি করাওয়াল নগর, কিরারি সুলেমান নগর, নাংলোই জাট, নিউ দিল্লি সুলতানপুর মাজরার মত জায়গাগুলিতে পেট্রোল পাম্প খোলার জন্য আবেদন চাওয়া হয়েছে।

আবেদনের প্রক্রিয়া:
সবার প্রথমে আপনাকে Jio-BP রিটেল আউটলেট ডিলার হওয়ার জন্য https://partners.jiobp.in-এই ওয়েবসাইটে গিয়ে সার্চ করতে হবে। তারপরে “এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট”-সাবমিট করে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পরে একটি ফর্ম পাওয়া যাবে। সেখানে আপনার নাম, রাজ্য, জেলা, ঠিকানা, মোবাইল নম্বর সহ প্রয়োজনীয় কিছু তথ্য নির্ভুল ভাবে প্রদান করে সাবমিট করতে হবে।

আবেদনের অফিসিয়াল মেল এবং WhatsApp নম্বর:
আবেদনকারীরা প্রাথমিকভাবে Jio BP-র অফিসিয়াল মেল আইডি jiobp.dealership@jiobp.com-তে ইমেলও করতে পারেন। অথবা হোয়াটসঅ্যাপ নম্বর 7021722222-এ “Hi” লিখে যোগাযোগ করতে পারেন।

লাভের পরিমান:
মূলত পেট্রোল পাম্পের ব্যবসা একটি লাভজনক ব্যবসা হিসাবেই পরিগণিত হয়। তবে, পেট্রোল-ডিজেলের বিক্রির ক্ষেত্রে লাভের পরিমান সেগুলির দামের ওপর নির্ভর করে। এছাড়াও, দিনে কত লিটার পেট্রোল এবং ডিজেল বিক্রি হচ্ছে সেই পরিমানের ওপরেও লাভের অঙ্ক নিয়ন্ত্রিত হয়।

যদি, পেট্রোল পাম্পের খরচ গুলি কমিয়ে আনা সম্ভব হয়, তাহলে পরিসংখ্যান অনুযায়ী প্রতি লিটারে প্রায় ২ থেকে ৩ টাকা লাভ করা যায়। এভাবেই আপনি যদি দৈনিক ৫,০০০ লিটার তেল বিক্রি করতে পারেন, তাহলে প্রতিদিন আপনার লাভ হবে ১০,০০০ টাকা। অর্থাৎ, মাসিক হিসেবে সেই অঙ্ক পৌঁছে যাবে ৩ লক্ষ টাকায়।

Related Articles

Back to top button