টাইমলাইনদুর্গা পূজো ২০১৯পশ্চিমবঙ্গ

দূর্গা ঠাকুর ভাসানের সাথে সাথে বিদায় নেবে তৃনমূল – মুকুল রায়

বাংলাহান্ট-বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গা উৎসব। এই উৎসবে সব ধর্মের এবং সকল মানুষ আনন্দ উৎসব পালন করে। মহালয়ের আগের দিন থেকে পুজোর উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্র সরাষ্ট্রমন্ত্রী পুজোর উদ্বোধন করে অমিত শাহ।

পুজোর শুভ সূচনা করেন তৃনমুল ও বিজেপি। দুর্গাপুজো বরাবরই তৃণমূলের আধিপত্য বজায় ছিল কিন্তু এবার কিছুটা হলেও ধাক্কা খেলো তারা৷ বিজেপি কলকাতার এবং গ্রামে একাধিক পুজো উদ্বোধন করেন। সেখানে রাজনৈতিক বার্তা দেন দুই পক্ষ। উত্তর ২৪ পরগনা কাঁচরাপাড়া নিজের বাড়িতে পুজো করেন বিজেপি নেতা মুকুল রায়,সাংবাদিকদের বলেন তৃণমূল সরকারের পতন হবে এবং মানুষ সরকারকে কিছুদিনের মধ্যে ক্ষমতাচ্যুত করবে। তীব্র ভাষায় আক্রমণ করেন মুকুল। এর উত্তরে তৃণমূল নেতৃত্ব কোন উত্তর দেয়নি।

অষ্টমী পূজোর অঞ্জলিদেন মুকুল রায়, শুভ্রাংশু রায়, দুলাল বর এবং প্রচুর মুকুল অনুগামী তার কাঁচরাপাড়ার নিজের বাড়িতে দেখা করতে আসেন। সেখানে প্রত্যেককে ভোগ বিতরণ করা হয় এবং সকল সাংবাদিকদের উত্তর দেন মুকুল রায়।

প্রতিবছরই তার নিজের বাড়িতে দুর্গাপূজা করেন বাংলা রাজ্য রাজনীতি অন্যতম কাণ্ডারী মুকুল রায়। যেভাবে পুজোর দিনে মমতা সরকারের পতনের জন্য বললেন এখন দেখার বিষয় পুজোর পর কি হয়।

Leave a Reply

Close
Close