টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘মুকুল রায় তো বিজেপিরই সদস্য, সমস্যাটা কোথায়’, দাবি মমতা ব্যানার্জির

বাংলাহান্ট ডেস্কঃ সর্বসমক্ষে মুকুল রায়কে (mukul roy) নিয়ে বিস্ফোরক দাবী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। প্রায় সাড়ে তিন বছর পর আবারও তৃণমূলে ফিরেছেন সপুত্র মুকুল রায়। দল ত্যাগ করলেও, বিজেপির বিধায়ক পদ সঙ্গে নিয়েই মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়।

বর্তমান সময়ে বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ অর্থাৎ পিএসি পদে মুকুল রায়ের নাম নিয়ে জল্পনা চলছে রাজনৈতিক মহলে। জানা গিয়েছে, এই পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মুকুল রায়। যদিও এই পদ বিরোধী দলের নেতৃত্বই পেয়ে থাকেন, আবার ব্যতিক্রমও দেখা গিয়েছে অনেক ক্ষেত্রে। তবে তৃণমূলে যোগ দিলেও, এখনও খাতায় কলমে বিজেপি বিধায়ক হিসেবেই রয়েছেন মুকুল রায়, আর সেই বিষয়কে কাজে লাগিয়ে মুকুলের দিকে কিছুটা পাল্লা ভারী করেছে সবুজ শিবির।

Mamata Banerjee

দলের সুরে সুর মিলিয়ে এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘যে কেউ মনোনয়ন জমা দিতে পারেন। আর মুকুল রায় এই পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন, তিনি তো বিজেপি নেতা। অসুবিধা কোথায়? কালিম্পং থেকে বিনয় তামাংদের দল তাঁকে যেমন সমর্থক জানিয়েছে, আমরাও তাঁকে সমর্থন করব। তবে এবিষয়ে স্পিকার সম্পূর্ণ সিদ্ধান্ত নেবেন। তবে ভোটাভুটি হলে, আমরাই জিতব’।

প্রসঙ্গত, পিএসি চেয়ারম্যান হিসেবে বিজেপির পক্ষ থেকে অশোক লাহিড়ীর (Ashok Lahiri) নাম প্রস্তাব করা হয়েছে। তবে শাসক দল সেই পদে মুকুল রায়কে বসানোরই তোরজোড় শুরু করে দিয়েছে। অন্যদিকে আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘আগের বিরোধী বাম-কংগ্রেসের সঙ্গে বিজেপিকে গুলিয়ে ফেললে বড় ভুল করবে রাজ্য সরকার’।

Related Articles

Back to top button