fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মুকুল রায়ের নেতৃত্বে তৈরি হলো ৫৭ জনের কমিটি, তৃণমূলকে টক্কর দেওয়ার বড়ো প্রস্তুতি বিজেপি

বৃহস্পতিবার দলের পুরভোট পরিচালন কমিটি ঘোষণা করেছে বিজেপি। ৫৭ জনের ওই কমিটির আহ্বায়ক হয়েছেন মুকুল রায়।  এই কমিটিতে তিনি ছাড়া রয়েছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ,কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা,সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চ্যাটার্জী, যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর বর্মন ও অমিতাভ চক্রবর্তী, রাজ্যের কেন্দ্রীয় দুই মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরি সহ ১৮ জন সাংসদ, ১৩ জন এমএলএ  সহ মোট ৫৭ জন।

রাহুল সিনহা ঘনিষ্ঠ রীতেশ তিওয়ারিকেও ফিরিয়ে আনা হয়েছে কমিটিতে। বিজেপির পুরসভা নির্বাচন কমিটির মাথায় মুকুলকে বসানোর পাশাপাশি তাঁর ডেপুটি করা হয়েছে সঞ্জয় সিংকে।  রয়েছেন তৃণমূল থেকে আসা বিধায়ক-নেতারাও।আর কয়েক দিন বাদেই পুরসভা ভোট ।

 

আর তার মধ্যে ভোটের আগেই নির্বাচন কমিটি ঘোষনা করেন বিজেপি।  ইতিমধ্যেই সব দলে প্রস্তুতি শুরু হয়ে গেছে । এমন কি রাস্তায় নেমে চলছে প্রচার। কোথাও আবার চলছে প্রতিবাদের মাধ্যমে প্রচার এবং মিটিং । আর এইসব মিলিয়ে বিজেপির প্রস্তুতিও এখন তুঙ্গে। কিন্তু এই পুরভোটে কে হবে মেয়র সেই নিয়ে দেখা দিয়েছে  ধোয়াশা।এই কমিটিতে দিলীপ-রাহুল-রীতেশের পাশাপাশি রয়েছেন দুই কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরী, বাবুল সুপ্রিয়-সহ ১৮ জন সাংসদ।

অবশ্য ২০২১-এ বিধানসভা ভোটে  কিভাবে বিজেপি নিজের ক্ষমতার লড়াইয়ে টিকে থাকবে সেই নিয়ে এখন সচেতন হয়ে পড়েছে। পাশাপাশি তারা নিজেদের অবস্থান বোঝানোর জন্য কাকে দলের মুখ করবে সেই নিয়েও দেখা দিচ্ছে সমস্যা। দলে যোগ দেওয়া অনেক লোক তৃণমূল  থেকেই এসেছে। তৃণমূল থেকে আসা বিধায়ক-নেতারাও এখন এই দলের জনপ্রিয় মুখ হয়ে উঠছে।

 

Back to top button
Close
Close