টাইমলাইনপশ্চিমবঙ্গ

বিধর্মী হয়েও কেন রথের রশি টানবেন নুসরাত জাহান? : বিস্ফোরক মুকুল রায়

বাংলা হান্ট ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার ইস্কনের রথের রশি টেনে রথযাত্রার শুভারম্ভ করেছে। বসিরহাটের সাংসদ নুসরত ও ছিলেন তাঁর সঙ্গে। রথের উৎসবে নুসরাত জাহানের উপস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন মুকুল রায়। ওনার বক্তব্য, হিন্দুদের ভাবাবেগে আঘাত করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সাংবাদিক বৈঠকে মুকুল রায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় রথের দড়ি টানিয়েছেন নুসরতকে নিয়ে গিয়ে। কারও ধর্মকে নিয়ে বলতে চাই না। কিন্তু হিন্দু সম্প্রদায়ের একজন বিদগ্ধ ব্যক্তি আমায় এনিয়ে প্রশ্ন করেছেন। ওই ব্যক্তি জিজ্ঞাসা করেছেন, আমি আমার ধর্মীয় অবস্থানকে না পাল্টে হজে যেতে চাই। মুখ্যমন্ত্রী ব্যবস্থা করুন’।

সদ্যবিবাহিতা নুসরাত জাহান, বৃহস্পতিবার বধূবেশেই ইস্কনের রথযাত্রায় সামিল হন। বসিরহাটের সাংসদ এদিন রথযাত্রায় হাজির হন গলায় মঙ্গলসূত্র, মাথায় সিঁদুর ও হাতে চূড়া পরে একেবারে নববধূর সাজে। ইস্কন কর্তৃপক্ষ তাঁকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছিল বলে জানা গেছে, মুকুল রায়ের এমত বক্তব্যে নুসরত বলেন,’এই ধরনের ভিত্তিহীন বিষয়ে মাথা ঘামাতে চাই না। আমার ধর্ম জানি। জন্ম থেকে আমি মুসলিম। এখনও তাই। এটা বিশ্বাসের ব্যাপার। হৃদয় দিয়ে অনুভব করতে হবে। মাথা খাটালে চলবে না’।

Back to top button
Close