টাইমলাইনআন্তর্জাতিক

আহত হওয়ার খবরের মাঝেই প্রথমবার সামনে এল মুল্লা বরাদর, জানাল আসল ঘটনা

বাংলা হান্ট ডেস্কঃ তালিবান শাসিত আফগানিস্তানের উপ প্রধানমন্ত্রী মুল্লা আবদুল গনি বরাদর একটি ভিডিও জারি করেছে। ভিডিওতে বরাদর নিজের আহত হওয়ার খবর নিয়ে মুখ খুলেছে। ভিডিওতে বরাদর জানিয়েছে যে, তাঁর আহত হওয়ার খবর মিথ্যে, আর সে সম্পূর্ণ সুস্থ রয়েছে। বরাদর তালিবান সরকারে গোষ্ঠীদ্বন্দ্বের খবরকেও নস্যাৎ করেছে। বরাদর জানিয়েছে যে, সরকারে সবকিছু ঠিক চলছে।

বলে দিই, এর আগে তালিবানের উপ প্রধানমন্ত্রী মুল্লা আবদুল গনি বরাদর সোমবার একটি অডিও বার্তা জারি করেছিল। ওই অডিও বার্তায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া তাঁর মৃত্যুর খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছিল বরাদর। তালিবান নেতা জানিয়েছিল, আমি বেঁচে আছি আর সম্পূর্ণ সুস্থও রয়েছি।

তালিবানের এক বরিষ্ঠ আধিকারিক মিডিয়ার সঙ্গে কথা বলার সময় জানিয়েছিল যে, তালিবানি সরকারে গোষ্ঠীদ্বন্দ্ব চরমে উঠেছে। ওই আধিকারিক জানিয়েছিল, রাষ্ট্রপতি ভবনে তালিবানের সহ-সংস্থাপক মুল্লা গনি বরাদরের গোষ্ঠী আর ক্যাবিনেটের সদস্যের সঙ্গে চরম বাগবিতণ্ডা হয়। মুল্লা বরাদর বর্তমানে এখন জনসমক্ষে আসছে না।

উল্লেখ্য, একদিন আগেই খবর ছড়িয়েছিল যে, তালিবান আর হক্কানি নেটওয়ার্কের সঙ্গে আফগানিস্তান জয়ের কৃতিত্ব দখল নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে। আর যার জেরে মুল্লা বরাদর কাবুল ছেড়ে চলে গিয়েছে। বিভিন্ন মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে, তালিবান নতুন সরকার গঠন করেও শান্তিতে নেই। ঘরে বাইরে তাঁদের চরম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

Related Articles

Back to top button