ক্রিকেটখেলাটাইমলাইনIPL

দিল্লীকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে পৌঁছে গেল মুম্বাই ইন্ডিয়ান্স

বাংলা হান্ট ডেস্কঃ বৃহস্পতিবার আইপিএলের (IPL) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi capitals) ও মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফাইনালের টিকিট কনফার্ম করে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এইদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বাই ইন্ডিয়ান্স। ব্যাট করতে নেমে শূন্য রানে রবীচন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। তারপর দলের হাল ধরেন কুইন্টন ডি’কক এবং সূর্য কুমার যাদব। দু’জনের ব্যাটে করে বড় রানের দিকে এগিয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। 25 বলে 40 রানের ইনিংস খেলে আউট হন কুইন্টন ডি’কক। এইদিন ফের অর্ধশত রানের ইনিংস খেলেন সূর্য কুমার যাদব। শেষের দিকে নেমে ঈশান কিশান এবং সূর্য কুমার যাদবের হাফ সেঞ্চুরির উপর ভর করে 200 রানের গন্ডি ছুয়ে ফেলে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও একদম শেষ মুহূর্তে নেমে 14 বলে 35 রানের ঝোড়ো ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। নির্ধারিত কুড়ি ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে 200 রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স।

জবাবে ব্যাট করতে নেমে খাতা খোলার আগেই 3 উইকেট হারিয়ে বসে দিল্লি ক্যাপিটালস। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান পৃথ্বী শ, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান। সেই সময় দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক শ্রেয়স আইআর এবং মার্কোস স্টাইনিস। কিন্তু মাত্র 12 রান করে বুমরাহের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতে হয় শ্রেয়স আইয়ারকে। স্টাইনিস এবং অক্ষর প্যাটেল কিছুটা লড়াই করার চেষ্টা করলেও 143 রানেই শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। 57 রান ম্যাচ জিতে প্রথম দল হিসেবে ফাইনালে চলে গেল মুম্বাই ইন্ডিয়ান্স।

Back to top button