টাইমলাইনখেলাক্রিকেট

রোহিত শর্মাই আমাকে শিখিয়েছে কিভাবে চাপ সামলাতে হয়, মত তরুণ ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত আইপিএল মরশুমটা মুম্বাই ইন্ডিয়ান্সের ভক্তদের খুব একটা ভালো যায়নি। তাদের দল একেবারেই ভাল পারফরম্যান্স করতে পারেনি। পয়েন্ট টেবিলে সকলের নিচে ফিনিশ করেছিল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। নিলামে হার্দিক পান্ডিয়া, কুইন্টন ডি কক, ক্রুনাল পান্ডিয়া, ট্রেন্ট বোল্টের মত একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে হারিয়ে তাদের যোগ্য ব্যাকআপ খুঁজে পায়নি দলটি।

কিন্তু এই সবের মধ্যে এমন কিছু ক্রিকেটার ছিলেন যারা নিজের মতো করে চেষ্টা করেছিলেন। দলের সামগ্রিক ফলাফলে হয়তো তাদের পারফরম্যান্স প্রভাব ফেলতে পারেনি কিন্তু ভক্তদের নজর কেড়েছিলেন তারা। তাদেরই মধ্যে একজন হলেন তরুণ ক্রিকেটার তিলক ভার্মা। দল খারাপ পারফরম্যান্স করলেও তিলক ভার্মা ধারাবাহিকভাবে নিজের নামের প্রতি সুবিচার করে গেছেন। ইতিমধ্যেই মুম্বাই ইন্ডিয়ান্স ভক্তদের মধ্যে তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন।

Tilak Varma,Rohit Sharma,Mumbai Indians,TATA IPL 2022

তিলক ভার্মার এটাই ছিল প্রথম আইপিএল মরশুম। প্রথম মরশুমে তিনি শুরু থেকে শেষ অবধি ১৪ টি ম্যাচ খেলেছেন। বেশ কয়েকবার এমন হয়েছে যে মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটিং লাইনআপের তিনি একা লড়াই করে গেছেন এবং বাকিরা ব্যর্থ হয়েছেন। অবশেষে ১৪ টি ম্যাচের পর ৩৬-এর গড়ে তিলক ভার্মা ৩৯৭ রান করেছিলেন।

নিজের দুর্দান্ত একটি মরশুমের সম্পূর্ণ কৃতিত্ব মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে দিয়েছেন তিলক। তিনি জানিয়েছেন তার মনে যখনই তার পারফরম্যান্স নিয়ে চাপ থাকতো রোহিত শর্মা তার পাশে দাঁড়িয়ে কি করে চাপ সামলে পারফরম্যান্স করতে হয় সেই নিয়ে তাকে পরামর্শ দিত। যদিও রোহিত শর্মার নিজের ব্যক্তিগত স্তরেও আইপিএল ২০২২ খুব একটা ভালো কাটেনি। কিন্তু তার মধ্যেও একজন তরুণ ক্রিকেটার কে ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে কোনো কার্পণ্য করেননি তিনি।

Related Articles