টাইমলাইনভারত

ভগবান রামের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ মুম্বাই পুলিশের উপর,বাধা দেওয়ায় গ্রেফতার ৩ বিশ্বহিন্দু পরিষদের নেতা

মুম্বাই পুলিশ সম্প্রতি ৩ জন বিশ্ব হিন্দু পরিষদের নেতাকে গ্রেফতার করেছে। VHP নেতারা রাম মন্দির সমর্পণ নিধির জন্য পোস্টার লাগিয়েছিলেন, এই অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে বিশ্বহিন্দু পরিষদের নেতারা ভগবান রামের পোস্টার ছিঁড়েছেন বলে অভিযোগ তুলেছেন VHP নেতারা। ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর লোকজন মুম্বাই পুলিশের উপর আক্রোশ প্রকাশ করেছে।

রাম মন্দির নির্মাণের জন্য VHP অভিযান চালাচ্ছে। টাকা সংগ্রহ করে রাম মন্দির নির্মাণ করার জন্য দেশজুড়ে অভিযান তীব্র করা হয়েছে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাম মন্দির নির্মাণের জন্য ৫ লক্ষ টাকা প্রদান করেছেন। এক VHP নেতা বলেছেন, তারা রামমন্দির নির্মাণের জন্য টাকা সংগ্রহ করে বাড়ি ফিরছিলেন।

সেই সময় দেখেন যে মুম্বাই পুলিশের কিছুজন ভগবান রামের পোস্টার ছিঁড়ছেন একই সাথে পোস্টার সরিয়ে দেওয়া হচ্ছে। পোস্টারে রাম মন্দির সমর্পন নিধির বিষয়ে লেখা ছিল। ঘটনাকে VHP নেতারা ভিডিও করে নেন। যারপর পুলিশ তাদের মারধর করতে শুরু করে দেয়।

ঘটনা মালভানি এলাকার, যা একটা মুসলিম বহুল স্থান। ৩ জন VHP নেতাকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের কাজে বাধা দেওয়ার অপরাধে তাদের গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হচ্ছে। ঘটনা জানাজানি হতে বিজেপি, সংঘ ও VHP কর্মীরা থানায় ধর্ণা দিতে বসে পড়েন। লাগাতার ধর্ণার পর পুলিশ আশ্বাস দিয়েছে যে গ্রেফতার হওয়া ৩ নেতার উপর থেকে অভিযোগ তুলে নেওয়া হবে।

Back to top button