টাইমলাইনভারত

আদিত্য ঠাকরেকে ‘বেবি পেঙ্গুইন’ বলায় এক ট্যুইটার ইউজারকে গ্রেফতার করল মুম্বাই পুলিশ

Bangla Hunt Desk: মহারাষ্ট্র সরকারের মন্ত্রী আদিত্য ঠাকরেকে (Aaditya Thackeray) ‘বেবি পেঙ্গুইন’ বলার অভিযোগে গ্রেপ্তার হতে হল ট্যুইটার ব্যবহারকারী সমিত ঠাক্করকে (Samit Thakkar)। নাগপুর বাসিন্দা সমিত ঠাক্করকে গ্রেপ্তার করেছে মুম্বাই এবং নাগপুর পুলিশ। দায়ের হল মামলা।

সমিত ঠাক্করের বিরুদ্ধে অভিযোগ
সমিত ঠাক্করের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, গত ১ লা এবং ৩০ শে জুন ঠাকরে পরিবারের বিরুদ্ধে বিদ্রূপাত্মক মন্তব্য এবং ১ লা জুলাই রাউতের সম্পরকে খারাপ মন্তব্য করেছেন সমিত ঠাক্কর। গত ২ রা জুলাই এই সকল বিষয়ে সমিত ঠাক্করের বিরুদ্ধে নাগপুরে এবং মুম্বাইয়ে ২ টি FIR দায়ের করা হয়।

থানা থেকে পালায় সমিত ঠাক্কর
মামলার শুনানি চলাকালীন বিচারপতি গত ১ লা অক্টোবর এস এস শিন্ডে এবং এমএস কর্ণিকের একটি বেঞ্চ অভিযুক্ত সমিত ঠাক্করকে এই মামলায় সহযোগিতা করার জন্য তাঁর বয়ান জমা করতে বলেন। এরপর গত ৫ ই অক্টোবর সমিত ঠাক্কর নিজের আইনজীবীর সঙ্গে ভিপি রোড থানায় এসে নিজের বয়ান রেকর্ড করেন। কিন্তু সেখানে মুম্বাইয়ের সাইবার সেল উপস্থিত থাকায়, তিনি বাথরুমে যাওয়ার নাম করে সেখান থেকে পালিয়ে যান।

এই বিষয়ে গত ৯ ই অক্টোবর সমিত ঠাক্কর আদালতে জানান, সাইবার সেলকে দেখে গ্রেপ্তার হওয়ার ভয়ে তিনি সেদিন সেখান থেকে পালিয়ে গিয়েছিলেন।

‘বেবি পেঙ্গুইন’ বলয়ার কারণ
প্রসঙ্গত জানেইয়ে রাখি, অভিযুক্ত সমিত ঠাক্কর স্যোশাল মিডিয়ায় আদিত্য ঠাকরেকে বেবি পেঙ্গুইন এবং উদ্ধব ঠাকরেকে আধুনিক যুগের ‘আওরঙ্গজেব’ও বলে ছিলেন। এমনকি নীতিন রাউতের বিরুদ্ধেও অপমানজনক মন্তব্যও করেছিলেন। আদিত্য ঠাকরে মুম্বাইয়ের পরিবেশে পেঙ্গুইন আনার বিষয়কে কেন্দ্র করেই স্যোশাল মিডিয়ায় এইরূপ ব্যঙ্গ করা হয় তাঁকে।

Back to top button