টাইমলাইনভারত

মুম্বাইয়ের তাজ হোটেলকে উড়িয়ে দেওয়ার হুমকি দিলো পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের (India) বাণিজ্য নগরী মুম্বাইয়ে (Mumbai) সন্ত্রাসীরা আরও একবার হামলা হুমকি দিলো। মুম্বাইয়ের তাজ হোটেলের (Taj Hotel) সাথে সাথে কোলাবা আর তাজ ল্যান্ডসকে বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার ফোন আসে। এই ফোন গতকাল রাত ১২ঃ৩০ নাগাদ পাকিস্তান (Pakistan) থেকে করা হয়েছিল। ফোন করা পাকিস্তানি জানায়, করাচির স্টক এক্সচেঞ্জে হওয়া হামলা গোটা বিশ্ব দেখেছে, আর এবার মুম্বাইয়ের তাজ হোটেলে ২৬/১১ এর মতো হামলা হবে।

তাজ হোটেলে হামলার হুমকির তথ্য মুম্বাইয়ের পুলিশের তরফ থেকে দেওয়া হয়েছে। পাকিস্তান থেকে আসা ওই ফোনের পর মুম্বাইয়ের সুরক্ষা দ্বিগুণ করা হয়েছে। রাতে আসা ওই ফোনের পর মুম্বাই পুলিশ আর হোটেল স্টাফ মিলে সুরক্ষা ব্যবস্থার সমীক্ষা করে। তাজে যাওয়া প্রতিটি গেস্টের বিষয়ে তথ্য জোটানো হচ্ছে। হোটেল স্টাফকে গেস্টদের গতিবিধির উপর নজর রাখতে বলা হয়েছে। এর সাথে সাথে দক্ষিণ মুম্বাইয়ে নাকাবন্দি করে তল্লাশি বাড়ানো হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, ২৬ নভেম্বর ২০০৮ এ মুম্বাইয়ে ভয়াবহ জঙ্গি হামলা হয়েছিল। ওই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয়েছিল আর ৩০০ এর বেশি মানুষ আহত হয়েছিলেন। ৬০ ঘণ্টা পর্যন্ত চলা এই আতঙ্কি হামলায় গোটা দেশকে শোকস্তব্ধ করে দিয়েছিল। মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার দোষী আজমল কাসভকে গ্রেফতার করেছিল পুলিশ। জিজ্ঞাসাবাদে কাসভ জানিয়েছিল, সে পাকিস্তানের কথামত এই কাজ করেছে। আপনাদের জানিয়ে দিই, ২১ সেপ্টেম্বর ২০১২ এর সকালে পুনার জেলে কাসাভকে ফাঁসি দেওয়া হয়েছিল।

২৬ নভেম্বর ২০০৮ এ পাকিস্তানের ১০ জন সন্ত্রাসী করাচির থেকে সমুদ্র পথ দিয়ে মুম্বাইয়ে পৌঁছায়। মুম্বাই পৌঁছানর পর ওই আতঙ্কিরা ছত্রপতি শিবাজী রেলওয়ে টার্মিনাস, তাজ হোটেল, ওবেরয় হোটেলে হামলা চালায়।

 

Back to top button