টাইমলাইনপশ্চিমবঙ্গ

আবারও পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ! আল-কায়দা জঙ্গি সন্দেহে গ্রেপ্তার আবারও ১

বাংলাহান্ট ডেস্কঃ সেপ্টেম্বরের পর অক্টোবর, আবারও সেই মুশির্দাবাদ (Murshidabad) থেকে গ্রেপ্তার হল আরও এক আলকায়দা জঙ্গি। গত সেপ্টেম্বরেই মুশির্দাবাদ থেকে জঙ্গি সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করেছিল NIA টিম। তাদের জিজ্ঞাসাবাদ চলছে দিল্লীতে। সেই জিজ্ঞাসবাদ থেকেই খোঁজ মিলল আরও এক আলকায়দা জঙ্গির।

গ্রেপ্তার আল কায়দা জঙ্গি
মুর্শিদাবাদের (Murshidabad) রানিনগর থেকে গ্রেপ্তার করা এই জঙ্গির নাম আবদুল মোমিন মণ্ডল। আল কায়দা জঙ্গি গ্রেপ্তার হওয়ার পর থেকেই NIA-এর নজরে ছিল মুশির্দাবাদ। ৬ জঙ্গিকে গ্রেপ্তারের পর BSF বাহিনী আরও একজনকে আটক করেছিল সেই মুশির্দাবাদ থেকেই।

হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে সূত্র মেলে
NIA জানিয়েছে, পূর্বেকার ধৃত জঙ্গিদের জেরা করে এই নতুন জঙ্গির খবর পাওয়া গিয়েছে। সেইসঙ্গে তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে নানান নথিপত্রও। হোয়াটস অ্যাপ গ্রুপের মাধ্যমে তাদের মধ্যে কথা হত। সেই চ্যাট আবার ডিলিটও করে দেওয়া হত। কিন্তু সেই হোয়াটস অ্যাপ গ্রুপ থেকেই আগের জঙ্গি এবং আবদুল মোমিন মণ্ডলকে গ্রেপ্তার করা হয়েছে।

জেরার মুখে ধরা পড়ে
প্রথমে সন্দেহ বশত আবদুল মোমিন মণ্ডলকে গ্রেপ্তার করে রানিনগর থানায় এনে বহুক্ষণ জেরা করে পুলিশ। সেই জেরায় অসঙ্গতি থাকায় NIA টিম গ্রেপ্তার করে। আবদুল মোমিন মণ্ডলের বাড়ি থেকে অনেক নথি উদ্ধার করা গিয়েছে। সেই সঙ্গে জানা গেছে, বোমা তৈরিতে দক্ষ ছিল আবদুল মোমিন মণ্ডল। সেইসঙ্গে গোপনে আল কায়দা জঙ্গি সংগঠনের গোপন প্রচার অভিযানও চালাত। দ্রুতই আবদুল মোমিন মণ্ডলকে দিল্লীতে নিয়ে গিয়ে বাকিদের সঙ্গে জেরা করা হবে বলেও জানা গিয়েছে।

Back to top button