টাইমলাইনবিশেষভারত

হিন্দু ভাইয়ের শেষকৃত্য সম্পন্ন করলেন মুসলিম বোন, নিজেই করলেন মুখাগ্নি

বাংলা হান্ট ডেস্কঃ অসমের (Assam) এক মুসলিম যুবতী হিন্দু ভাইয়ের শেষকৃত্য সম্পন্ন করে ধর্মের প্রাচির ভেঙে দিয়ে ভাই-বোনের সম্পর্কের এই মানবিক নজীর গড়লেন। এই মামলা শিবসাগর জেলার। সেখানকার বাসিন্দা মুস্কান বেগম নিজের হিন্দু ভাইকে রক্তের সম্পর্কের থেকেও বেশি মানতেন। আর ওনার সেই ভাইয়ের আচমকা মৃত্যুতে মুস্কান শুধু শেষকৃত্যের ব্যাবস্থাই করেন নি, তিনি নিজেই ভাইয়ের মুখাগ্নি করেন।

হিন্দু ভাইয়ের আচমকা মৃত্যু হয়েছিল। যুবকের শেষকৃত্য সম্পন্ন করার জন্য শেষ সময়ে তাঁর কোনও পরিজন পাশে ছিল না। আর সেই সময় মুস্কান বেগম আর পরিজনেরা নিজে থেকেই এগিয়ে এসে হিন্দু ভাইয়ের দেহ শ্মশান ঘাটে নিয়ে যায়। সেখানে হিন্দু ধর্ম অনুসারে তাঁর ভাইয়ের শেষকৃত্য সম্পন্ন করে মুস্কান। অসমের এই ঘটনা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি বড় নিদর্শন হয়ে দাঁড়িয়েছে। এই ঘটনার পর দেশে হিন্দু-মুসলিম ভ্রাতৃত্ব নিয়ে যারা প্রশ্ন করে, তাঁদের গালে সপাটে চড় পড়েছে।

যদিও মুস্কান বেগম মিডিয়ার সামনে কিছু বলবেন না বলে পরিস্কার জানিয়ে দেন। উনি জানান, আমি যা করেছি সেটা বোন হিসেবে কর্তব্য পালন মাত্র। আমি বোন হওয়ার দায়িত্ব পালন করেছি। আর এটা মিডিয়ার সামনে ফলাও করে বলার কিছুই নেই।

Back to top button