টাইমলাইনভারত

অযোধ্যা মামলা: সুপ্রিম কোর্টের রিভিউ পিটিশন জমা দেবে মুসলিম ল বোর্ড

বাংলা হান্ট ডেস্ক: 8 নভেম্বর তারিখে দীর্ঘ কয়েক দশক ধরে চলা ঐতিহাসিক অযোধ্যা মামলার রায়দান করেছে দেশের সেই আদালত। অযোধ্যার বিতর্কিত জমিতে হিন্দুদের মন্দির নির্মাণের রায় দেওয়া হয়েছে, কিন্তু রায়দানের পরেই সেই শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানিয়ে সেই রায়ে সন্তুষ্ট নয় বলে জানিয়ে দেয় অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড

যদিও সুন্নি ওয়াকফ বোর্ডের তরফে রায়ে সন্তুষ্ট না হলেও আদালতে রিভিউ পিটিশন দায়ের করা হবে না বলেই জানিয়ে দেওয়া হয়েছিল তবে এ বার অযোধ্য়া মামলার রায় পর্যালোচনা করার জন্য দেশের শীর্ষ আদালতে রিভিউ পিটিশন দায়ের করতে চলেছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড।

তাই একপ্রকার দেশের শীর্ষ আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পিটিশন জমা দিতে চলেছে বোর্ড। বুধবার বোর্ডের তরফে টুইট করে পিটিশন দায়ের করার বিষয়টি জানানো হয়েছে। একই সঙ্গে ডিসেম্বরের প্রথম সপ্তাহে সাংবিধানিক অধিকার প্রয়োগ করে রিভিউ পিটিশন জমা দেওয়ার কথা জানানো হয়েছে।

উল্লেখ্য সুপ্রিম কোর্টের রায়ে মুসলিমদের যোদ্ধা লাগোয়া পাঁচ একর বিকল্প জমি দেওয়ার কথা ঘোষণা করা হলেও সেই রায় এক প্রকার মানতে নারাজ অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। প্রসঙ্গত অযোধ্যা মামলার রায়দানের পর হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েইসি সরকারের দেওয়া জমিকে খয়রাতি জমি বলে উল্লেখ করেছিলেন একই সঙ্গে সেই জমি না গ্রহণ করার পরামর্শই দিয়েছিলেন।

Back to top button