টাইমলাইনভারত

সাধারণ মুসলিমদের মধ্যে ইসলামের প্রকৃত জ্ঞান নেই, বিভেদ সৃষ্টি করার জন্য ব্যাবহার করা হচ্ছে তাঁদের

বাংলা হান্ট ডেস্কঃ সেনা প্রধান বিপিন রাওয়াত (Army Chief General Bipin Rawat) মানুষদের ইসলাম নিয়ে ভুল বোঝানো হচ্ছে। তাঁদের ইসলাম সমন্ধ্যে প্রকৃত সত্য জানানো হচ্ছে না। সাধারণ মুসলিমদের ইসলাম নিয়ে ভুল বুঝিয়ে কিছু মানুষ সমাজকে ভাগ করার চেষ্টা করছে। আর এরজন্য আমাদের এমন ধর্মগুরুর (Preachers) প্রয়োজন, যিনি মুসলিমদের সাথে সাথে গোটা সমাজকে ইসলামের প্রকৃত অর্থ বোঝাবেন।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর রাজ্যে পরিস্থিতি এখন স্বাভাবিক আছে বলে জানান সেনা প্রধান বিপিন রাওয়াত। উনি বলেন, কাশ্মীর উপত্যকায় থাকা জঙ্গিরা এখন পাকিস্তানের মাটিতে বসে থাকা তাঁদের জনকদের সাথে সম্পর্ক করতে পারছেনা। তাঁরা এঁকে অপরের সাথে কথা বলতে পারছে না। আরেকদিকে সাধারণ কাশ্মীরিদের মধ্যে কমিউনিকেশনের কোন সমস্যা নেই। সাধারণ কাশ্মীরিদের জন্য সমস্ত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) স্বাধীনতা দিবসে লাল কেল্লার প্রাচীর থেকে চীফ অফ ডিফেন্স স্টাফ (CDS) এর নিযুক্তির ঘোষণা করেছিলেন। CDS তিন সেনার উপরে হনে। প্রতিরক্ষা সচিবের নেতৃত্বে একটি সমিতি CDS পদ এর ক্ষমতা আর অধিকার নিয়ে একটি ব্লু প্রিন্ট তৈরি করছে। সেনা প্রধান বিপিন রাওয়াত বরিষ্ঠতম জেনারেল হবেন, আর তিনি স্টাফ কমিটির চেয়ারম্যানও হয়ে যাবেন। আর CDS এ প্রথম পদধারি তিনিই হবেন।

Related Articles

Back to top button