fbpx
টাইমলাইনভারত

নামাজ পড়ার সময় ভিড় জমা করতে নিষেধ করায় পুলিশের উপর হল আক্রমন

কোরোনার প্রকোপ গত মাস থেকেই চীন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছিলো। আর এই পরিস্থিতিতে এক এক করে সব দেশে এই রোগ ছড়িয়ে পড়ায় এখন তা অতিমারি রূপে ধারণ করেছে। আর এই রোগের ওষুধ না মেলায় সংক্রমণ তড়তড়িয়ে বাড়ছে। আর ভারতে এখন আক্রান্তের সংখ্যা প্রায় পাঁচশো অধিক।

আর পরিস্থিতি খারাপ দিকে এগোনোর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক ডাউন ঘোষণা করেছেন। আর এই পরিস্থিতি সামাল দেওয়ার জন্যে গৃহ বন্দী সবাই।কিন্তু উত্তরপ্রদেশে এই পরিস্থিতিতে মুসলিম আর পুলিশের মধ্যে বচসা বেঁধে গেছে। বুধবার ময়নপুরীর ভোগাঁওর একটি স্থানীয় মসজিদে নামাজ পড়ার জন্য একত্রিত হয়েছিল অনেক মুসলিম। আর এই লক ডাউন পরিস্থিতিতে উত্তরপ্রদেশ সরকার আদেশ জারি করেছে যে তালাবন্ধের সময় কোনও ধর্মীয় স্থানকে নামাজের জন্য উন্মুক্ত রাখা হবে না।

  1. এখানেই শেষ নয় স্থানীয় প্রশাসনও মুসলমানদের মসজিদে একত্রিত না হওয়ার আবেদন করেছিল। কিন্তু মুসলিমরা সেই কথা না শুনে এক জায়গায় এতো জন মিলে নামাজ পড়ছিলেন। পুলিশ মুসলিম জনতাকে বোঝাতে পারেনি।

    তারা দরজা খোলার জন্য অনেক চেষ্টা করেছিল কিন্তু মসজিদের ভিতরে তাদের অনুমতি দেওয়া হয়নি। এরপরে, মুসলিমরা পুলিশ সদস্যদের উপর ঝাঁপিয়ে পড়ে। তাদের তাড়ানোর জন্যে পুলিশের ওপর আক্রমণ করে।  জনতা নিয়ন্ত্রণ করার জন্যে পুলিশের চড়াও হতে হয়।

তখন প্রায় দু পক্ষের হাতাহাতি বেঁধে যায়। পুলিশ সদস্যদের নিয়ে মসজিদ যাওয়ার পর মসজিদের দরজা খুলতে বলা হলে জনতা ক্ষুব্ধ হয়ে মসজিদের দরজা খুলতে অস্বীকার করে। এরপরে অনেক চেষ্টা করেও খোলা যায়নি। আর এতো কিছুর পরে দুই দলের হাতাহাতি হলেও ওই মসজিদে থাকা মুসলিম জনতারা অস্বীকার করেছে তারা এরকম কিছু করেন নি।

Back to top button
Close
Close