টাইমলাইনপশ্চিমবঙ্গ

রেশন দুর্নীতি নিয়ে নবান্নকে কড়া চিঠি লিখল রাজ্যপাল, পাল্টা উত্তর রাজ্য সরকারের

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) করা রেশন দুর্নীতির অভিযোগের পাল্টা জবাব দিল রাজ্য সরকার। রেশন ব্যবস্থার বিরুদ্ধে তোলা আপনার অভিযোগের কোন সত্যতা নেই বলে, কড়া ভাষায় চিঠি লিখে জানাল হল নবান্নের তরফ থেকে। এর পাশাপাশি জানানো হল, রাজ্য সরকার রেশন বিলির ক্ষেত্রে কোন দুর্নীতিকে আশ্রয় দেবে না।

রেশন ব্যবস্থায় দুর্নীতির অভিযোগ করে গত শনিবার নবান্নকে এক টুইট করেন রাজ্যপাল। এই ট্যুইট করার আগে তিনি নবান্নে এই রেশন দুর্নীতি সংক্রান্ত এক চিঠিও লেখেন। শনিবার তিনি ট্যুইট করে লেখেন, ‘রেশন ব্যবস্থায় অনিয়ম হওয়ায় প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা থেকে পাওয়া খাদ্যশস্য থেকে বঞ্চিত হচ্ছেন বহু গরিব মানুষ। আমি এই বিষয়টি সম্বন্ধে মুখ্য সচিবের কাছে জানতে চাই’।

রাজ্যপালের লেখা এই চিঠির প্রত্যুত্তরে নবান্ন থেকে কড়া ভাষায় জবাব দিয়ে তাঁকে এক চিঠি লেখা হয়। যেখানে লেখা হয়, ‘আপনার এই বক্তব্যের সঙ্গে বাস্তবের প্রকৃত ঘটনার কোন সামঞ্জ্যস্য নেই। করোনা সংকটের এই লকডাউনের পরিস্থিতিতে প্রায় ৯ কোটির বেশি মানুষের কাছে রাজ্য সরকারের তরফ থেকে খাদ্যশস্য পৌঁছে দেওয়া হচ্ছে। এই রেশনে রাজ্যবাসীর প্রত্যকের জন্য মাথাপিছু প্রতি মাসে ৫ কিলো করে চাল এবং ৫ কিলো করে ডাল থাকছে, যা আগামী ৬ মাস সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হচ্ছে’।

নবান্ন থেকে আরও লেখা হয়, ‘আপনার এই অভিযোগের কোন সত্যতা নেই। রাজ্য সরকার এই সাহায্য নিজে থেকেই করছে, কেন্দ্র থেকে এখনও পর্যন্ত কোন সাহায্যের খাদ্যশস্য বা রেশন এসে পৌঁছায়নি। তবে এই রেশন বিলির ক্ষেত্রে যারা সাধারণ মানুষের সঙ্গে অনাচার করছে, তাদের বিরুদ্ধে রাজ্য সরকারের তরফ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে। এখনও অবধি এই দুর্নীতির জন্য ৩২ জনকে ধরা হয়েছে। রাজ্য সরকার তার কাজ করে চলেছে, আরও দুর্নীতিকারকদের ধরা হবে’।

Related Articles

Back to top button