টাইমলাইনভারত

এবার বাড়িতেই মদ! মদের হোম ডেলিভারির জন্য আগ্রহী সংস্থাদের আবেদন পত্র চাইল নবান্ন

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে লকডাউনের তৃতীয় দফায় সবথেকে বেশি যেই ছাড় নিয়ে চর্চা হচ্ছে, সেটা হল মদের দোকান (liquor shop) গুলোকে খোলার অনুমতি দেওয়া। পাশাপাশি মদের ওপর চাপানো হয়েছে অতিরিক্ত দামও। আর মদের দোকান খোলার আগে থেকেই সকাল সকাল দোকানের সামনে গিয়ে লাইন দিয়েছিল সুরাপ্রেমীরা। অনেক জায়গায় সোশ্যাল ডিস্টেন্সিং পালন হলেও, বেশীরভাগ জায়গায় সরকারের এই নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে দেদার চলছে মদের কেনাবেচা।

এবার সেই পরিস্থিতি এড়াতে মদের হোম ডেলিভারি চাইছে নবান্ন। সোমবার প্রকাশিত এক নোটিশে WBSBCL-এর তরফে জানানো হয়েছে, মদের হোম ডেলিভারি পরিষেবা কার্যকর করতে WBSBCL স্টার্ট-আপ সহ আগ্রহী প্রতিষ্ঠিত অনলাইন অর্ডারিং সংস্থা, যাদের অ্যালকোহলজাত পণ্য লাইসেন্সপ্রাপ্ত দোকান থেকে কিনে হোম ডেলিভারি দেওয়ার অভিজ্ঞতা রয়েছে, তাদের দরপত্র দিতে আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন আগামী ১৫ জুন।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট এক নির্দেশে রাজ্য সরকারগুলিকে করোনা পরিস্থিতিতে সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে অনলাইন অর্ডারের ভিত্তিতে মদের হোম ডেলিভারি ব্যবস্থা চালু করার পরামর্শ দিয়েছিল।

এর আগে, জোম্যাটোর সিইও মোহিত গুপ্তের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “যদি প্রযুক্তির সহায়তায় অ্যালকোহলের হোম ডেলিভারি করা হয় তবে অ্যালকোহল সেবনকে উত্সাহ দেওয়া যেতে পারে।” জোমাটো বলেছে যে এটি কেবল যেখানে কোরোনা ভাইরাস সংক্রমণ কম সেখানে এই সুবিধা সরবরাহ করতেও আগ্রহ প্রকাশ করেছিল।

Back to top button