টাইমলাইনবিনোদনরাজনীতি

প্রয়াত ঋষি কাপুর, টুইট বার্তায় বর্ষীয়ান অভিনেতাকে শেষ শ্রদ্ধা নরেন্দ্র মোদী-মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের

বাংলাহান্ট ডেস্ক: সিনেমাজগতে ফের নক্ষত্রপতন। ইরফান খানের পর এবার চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর (Rishi kapoor)। বলিউড ফের হারাল এক উজ্জ্বল নক্ষত্রকে। বৃহস্পতিবার সকালে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি। মৃত‍্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।


ঋষি কাপুরের প্রয়াণে শোকস্তব্ধ গোটা চলচ্চিত্র জগৎ। একে একে অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তারকারা। ঋষি কাপুরকে শেষ শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, ‘বহুমুখী প্রতিভার অধিকারী, স্নেহময় ও প্রাণবন্ত, এমনটাই ছিলেন ঋষি কাপুর। খুবই প্রতিভাবান মানুষ। সোশ‍্যাল মিডিয়াতেও আমাদের কথোপকথন মনে থাকবে। সিনেমা ও দেশের অগ্রগতির কথা ভাবতেন তিনি। তাঁর প্রয়াণ বেদনাদায়ক। ওনার পরিবার ও অনুরাগীদের প্রতি সমবেদনা রইল। ওম শান্তি।’

টুইটে শোকপ্রকাশ করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ও। তিনি লিখেছেন, ‘বহুমুখী প্রতিভার অধিকারী ও আইকনিক অভিনেতা ঋষি কাপুরের প্রয়াণের খবরে আমি হতবাক ও দুঃখিত। জাতীয় পুরস্কার বিজয়ী, ১৫০টিরও বেশি ছবিতে কাজ করেছেন। অসুস্থতাকেও তেমন ভাবে প্রকাশ‍্যে আসতে দেননি তিনি। তাঁর পরিবার, অনুরাগী, বন্ধু ও সমগ্র সিনেমা জগতের প্রতি আমার সমবেদনা রইল।’

প্রসঙ্গত, ২০১৮র সেপ্টেম্বর মাস থেকেই ক‍্যানসারের চিকিৎসার জন‍্য নিউ ইয়র্কে ছিলেন ঋষি কাপুর। গত বছররের শেষের দিকে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি। কিন্তু চলতি বছরের ফেব্রুয়ারিতে দিদির ছেলের বিয়েতে গিয়ে ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।
গতকাল রাতেই অসুস্থ ঋষি কাপুরকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। আজ সকালেই আসে তাঁর মৃত‍্যু সংবাদ। ভাই রণধীর কাপুর ভারাক্রান্ত হৃদয়ে প্রথম শোনান এই খবর।

Back to top button