টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

নদিয়ার মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ, নিহতদের ২ লক্ষ করে সাহায্যের ঘোষণা প্রধানমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ মৃতদেহ সৎকার করতে গিয়ে নদিয়ায় (nadia) এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়। ঘটনাস্থলেই মারা যান ১৮ জন। এই ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই নিহতদের পরিজনদের সাহায্যের আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। সেইসঙ্গে করেন আহতদের দ্রুত আরোগ্য কামনাও।

এবার কেন্দ্র সরকারের পক্ষ থেকে আর্থিক সাহায্য করা হল আহত এবং নিহতদের পরিবারের জন্য। জানানো হয়েছে, ২ লক্ষ টাকা করে দেওয়া হবে মৃতদের পরিবার পিছু এবং আহতদের দেওয়া হবে ৫০ হাজার করে টাকা। কেন্দ্র সরকারের পক্ষ থেকে এই সাহায্য পেয়ে, নিহত এবং আহতদের পরিবারের সদস্যরা ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীকে।

18 people including a woman and a child were killed when they were going to bury the body

প্রসঙ্গত, ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনার বাগদার পারমদনপুর এলাকায়। ওই এলাকার এক বৃদ্ধার মৃত্যুর পর তাঁর আত্মীয় স্বজনেরা তাঁকে সৎকারের জন্য নিয়ে যাচ্ছিলেন নবদ্বীপের শ্মশানে। আর সেখানে যাওয়ার পথেই ঘটে যায় এই মর্মান্তিক দুর্ঘটনা।

যাত্রা পথে শববাহী গাড়ি রাত প্রায় দেড়টা নাগাদ নদিয়ার ফুলবাড়ির কাছে হাঁসখালি-কৃষ্ণনগর রাজ্য সড়কে দাঁড়িয়ে থাকা পাথর বোঝাই লরিতে সজোরে ধাক্কা মারে। যার ফলে ঘটনাস্থলেই প্রাণ হারান বেশ কয়েকজন।

তৎক্ষণাৎ শব্দ শুনে ছুটে আসে আশেপাশের লোকজন। এসে কিছু জনকে উদ্ধার করতে শুরু করেন তাঁরা। পুলিশে খবর দিতেই, ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের শক্তিনগর জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। তবে ঘটনাস্থলেই ১৮ জন মারা যান বলে খবর। মৃতদের মধ্যে রয়েছেন ৬ জন মহলা এবং শিশুও।

এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ও সমবেদনা জানিয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই ৩ জনের পরিবারের হাতে ২ লক্ষ টাকার চেক তুলে দিয়েছেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস এবং বাকিদের পরিবারকেও দেওয়া হবে।

Related Articles

Back to top button