টাইমলাইনভারত

আগের সরকারের ভুলগুলো সংশোধন করছি, নেতাজির হলোগ্রাম মূর্তি উন্মোচনে বললেন প্রধানমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Subhash Chandra Basu) ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ইন্ডিয়া গেট (india gate) কমপ্লেক্সে একটি হলোগ্রাম মূর্তি উন্মোচন করেছেন। প্রধানমন্ত্রী মোদী শুক্রবার নিজেই ঘোষণা করেছিলেন যে, দেশের মহান পুত্র সুভাষ চন্দ্র বসুর প্রতি কৃতজ্ঞতার প্রতীক হিসাবে ইন্ডিয়া গেটে তাঁর একটি গ্রানাইট মূর্তি স্থাপন করা হবে। তিনি টুইট করে বলেছিলেন যে, নেতাজির গ্রানাইট মূর্তি তৈরি না হওয়া পর্যন্ত সেই জায়গায় তাঁর একটি হলোগ্রাম মূর্তি স্থাপন করা হবে।

এই অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, নেতাজির এই মূর্তি কোটি কোটি মানুষকে অনুপ্রাণিত করবে। তিনি বলেন, নেতাজির আত্মত্যাগ ভোলা যায় না।

এই অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদী। ভারত মাতার বীর পুত্র নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীর এই দিন আর এই সম্যকে প্রধানমন্ত্রী ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রী বলেন, নেতাজি ভিক্ষার স্বাধীনতা মেনে নেননি। প্রধানমন্ত্রী মোদী বলেন, এতদিন পর্যন্ত দেশের সংস্কৃতির সঙ্গে খেলা হয়েছে। তিনি বলেন, স্বাধীনতার অনেক মহাপুরুষকে উপেক্ষা করা হয়েছে। তাদের বলে দিন, আমরা প্রাক্তন সরকারের ভুলগুলো সংশোধন করছি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার সকালে পরক্রম দিবসে সমস্ত দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন এবং নেতাজির আরেকটি মূর্তির সামনে শ্রদ্ধা নিবেদন করেছেন।

Related Articles

Back to top button