টাইমলাইনভারতরাজনীতিআন্তর্জাতিক

চীনের সাথে ঝামেলায় নিজের ছবি বাঁচানোর চেষ্টা করছেন নরেন্দ্র মোদিঃ রাহুল গান্ধী

বাংলাহান্ট ডেস্কঃ চীন (China) প্রসঙ্গ উত্তাপন করে আবারও নিজের ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) দিকে তোপ দাগলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর কথায় উঠে এল, চীন কোন স্ট্র্যাটেজি ছাড়া কোন পদক্ষেপই নেয় না। তাই এখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মঅহংঙ্কারের ফলেই ভারতের এই দুর্দশা।

রাহুলের তোপ প্রধানমন্ত্রীকে
রাহুল গান্ধী তাঁর ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীর তুলোধোনা করে বললেন, ‘মোদী জির অহংকারের জন্যই চীনের সঙ্গে ভারতের বিরোধ বেঁধেছে। নরেন্দ্র মোদীর মিথ্যে সর্বশক্তিমান ইমেজই দেশেকে ধ্বংসের পথে নিয়ে যাবে। তাঁর জন্যই দেশ আরও দুর্বল হয়ে পড়ছে’।

বিজেপি বাহিনী মোদীজির ৫৬ ইঞ্চি ছাতি নিয়ে সর্বদা গর্ব অনুভব করে। সেই অহংকারের জায়গাকে আঘাত করে রাহুল গান্ধী বললেন, ‘এখন কোথায় গেল সেই ৫৬ ইঞ্চি ছাতি? রক্ষা করুক গোটা ভারতকে’।

সীমান্ত এলাকার বিরোধের সাথে ভাবতে হবে কাশ্মীরকে নিয়ে
সেই সঙ্গে তিনি আরও বললেন, ভারতের লাদাখের সঙ্গে চীনের সমস্যাকে সীমান্ত সমস্যা বললে ভুল ভাববেন। চীন কিন্তু কোন স্ট্র্যাটেজি ছাড়া পদক্ষেপ নেয় না। বেজিং কেন হঠাৎ করে এলএসির একাধিক এলাকায় চীনা বাহিনীর আস্ফালন ঘটাতে শুরু করল, তা ভেবে দেখতে হবে। কেন তারা এই সময়ে পাকিস্তানের দিকে মিত্রতার হাত বাড়িয়ে দিয়ে, ভারতের বিরুদ্ধে বিরোধ সৃষ্টি করছে। কাশ্মীরের বিষয়ে তারা কোন পদক্ষেপ নিচ্ছে কিনা, তাও ভেবে দেখতে হবে সরকারকে।

Back to top button