টাইমলাইনভারতরাজনীতি

আমার বাবার কাছে পুঁজি জমা রাখতেন মুসলিম ব্যবসায়ী, ছোটবেলার গল্প শোনালেন প্রধানমন্ত্রী মোদী

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) উত্তর প্রদেশের (Uttar Pradesh) আলীগড়ে (Aligarh) রাজা মহেন্দ্র প্রতাপ সিংহ বিশ্ববিদ্যালয় আর ডিফেন্স করিডরের শিলন্যাস করেন। উত্তর প্রদেশের নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর এই সফর বিজেপির জন্য অনেক লাভজনক হতে পারে বলে মত ওয়াকিবহাল মহলের।

তবে ক্ষতি আর লাভ সেটা নির্বাচনের ফলাফল দেখলেই বোঝা যাবে, কিন্তু প্রধানমন্ত্রী ওনার আলীগড় সফরে নিজের ছোটবেলার একটি কাহিনী শোনান, যা আলীগড়ের সঙ্গে যুক্ত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন মুসলিম ব্যবসায়ী আর ওনার বাবার বন্ধুত্বের কাহিনী সবার সামনে তুলে ধরেন। প্রধানমন্ত্রী বলেন, ‘এক মুসলিম ব্যক্তি ছিলেন, যিনি প্রতি বছর তিন মাসের জন্য আমাদের গ্রামে যেতেন। উনি আমাদের এলাকায় তালা বিক্রি করার জন্য আসতেন। আমার বাবা আর ওনার মধ্যে খুব ভালো বন্ধুত্ব ছিল। উনি গোটা দিনে যা কামাই করতেন, সেই টাকা আমার বাবার কাছে সুরক্ষিত ভাবে রাখতে দিতেন।”

প্রধানমন্ত্রী বলেন, ‘এরপর ওই মুসলিম ব্যক্তি যখন আমাদের গ্রাম ছেড়ে বাড়িতে যেতেন, তখন আমার বাবার কাছ থেকে জমা পুঁজি নিয়ে যেতেন। আমি ছোট বেলা থেকেই উত্তর প্রদেশের দুটি শহরের সঙ্গে খুবই পরিচিতি। চোখের কোনও সমস্যা হলে সীতাপুর যাওয়ার কথা উঠত। আর বাবার ওই বন্ধুর মাধ্যমে আমি আলীগড় সম্পর্কেও জানতে পারি। তবে এখন তালা ছাড়াও হাতিয়ারের জন্য আলীগড় খ্যাতি অর্জন করেছে। তালা দিয়ে ঘরের রক্ষা করা হয়, আর হাতিয়ার দিয়ে দেশের।”

Related Articles

Back to top button