টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

হনুমানজির বিশল্যকরণীর মত করেই মোদীজি করোনা ভ্যাকসিন দিয়ে সবাইকে বাঁচিয়েছেন: দিলীপ ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ ২০২০ সাল থেকেই এক নতুন আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব। আতঙ্কের নাম করোনা ভাইরাস। বর্তমান সময়ে এর প্রতিষেধক আবিস্কার করা সম্ভব হলেও, কিছু মানুষের টিকা নেওয়া হলেও, এখনও মেনে চলতে হচ্ছে করোনা বিধিনিষেধ। যার ফলে সংক্রমণ এবং মৃতের গ্রাফ বেশ অনেকখানিই নেমে গিয়েছে। আর ভারতে এই কাজের পুরো কৃতিত্বটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi) দিলেন দিলীপ ঘোষ (dilip ghosh)।

জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে মেদিনীপুরে বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। কেরানিতলা বস্ত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিতি হয়ে দিলীপ ঘোষ বলেন, ‘আমরা অত্যন্ত দুঃখের সময়েও, মানুষের পাশে ছিলাম। বিশ্বের এমন অনেক বড় বড় দেশ আছে, যারা স্বীকার করেছে- মোদীজি না থাকলে, তাঁরা বাঁচতে পারত না। ইউরোপ-আমেরিকাও যখন অনেক মানুষ মারা গিয়েছিলেন, তখন ভারতে মৃতের সংখ্যা অনেক কম ছিল’।

দিলীপ ঘোষের কথা, ‘হনুমানজি বিশল্যকরণী এনে দিয়ে যেমন লক্ষণকে বাঁচিয়েছিলেন, ঠিক তেমনই মোদীজি ভ্যাকসিন এনে আমাদের সবাইকে বাঁচিয়েছেন’।

প্রসঙ্গত, বর্তমান সময়ে করোনা সংক্রমণ কিছুটা কমের দিকে এগোলেও, উৎসবের মরশুমে আবারও সংক্রমণ এবং মৃতের গ্রাফ কিছুটা উর্দ্ধমুখী হয়েছে। যার ফলে পরিস্থিতি যাতে কোনভাবেই হাতের বাইরে না বেরিয়ে যায়, সেজন্য রাজ্যের বেশকিছু জায়গায় মাইক্রো কনটেইনমেন্ট জোন চালু করা হয়েছে।

অন্যদিকে ভ্যাকসিনেশনের উপরও জোর দিয়েছে রাজ্য সরকার। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ কিংবা দ্বিতীয় ডোজ নেওয়া হয়েছে কিনা। তবে এই পরিস্থিতিতে ভ্যাকসিনেশনের গোটা কৃতিত্বটাই প্রধানমন্ত্রীকে দিলেন দিলীপ ঘোষ।

Related Articles