fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলায় এসে আমফান ক্ষতিগ্রস্ত এলকার বিমান সমীক্ষা করবেন নরেন্দ্র মোদী: জানাল প্রধানমন্ত্রী দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আমফান লন্ডভন্ড করে দিয়েছে শহরতলি ও রাজ্যেকে। আর এই পরিস্থিতি দেখতে পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) আসার অনুরোধ করেছিলেন মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। সেই আবেদনেই সম্ভবত সাড়া দিয়েছেন নরেন্দ্র মোদী। আজ রাজ্যে আসছেন নমো। সকাল ১০.৪৫ মিনিটে অবতরণ করতে চলেছে প্রধানমন্ত্রীর এয়ার ইন্ডিয়ার বিমান। তারপর তাঁর গন্তব্য বসিরহাট। হেলিকপ্টারে মোদীর সঙ্গে থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ।

প্রধানমন্ত্রীর দফতর টুইট করেছেন,’পশ্চিমবঙ্গ ও ওডিসায় আমফানের পরিস্থিতি দেখতে যাবেন নরেন্দ্র মোদী। আকাশপথে পর্যবেক্ষণ করবেন। এর পাশাপাশি পর্যালোচনা বৈঠকেও যোগ দেবেন। ওই বৈঠকে ত্রাণ ও পুনর্বাসন নিয়ে আলোচনা হবে।’ বাংলায় এসে আমফান ক্ষতিগ্রস্ত এলকার বিমান সমীক্ষা করবেন নরেন্দ্র মোদী, জানাল প্রধানমন্ত্রী দপ্তর।

সকাল ১০.৪৫ মিনিটে দমদম বিমানবন্দরে অবতরণ করবেন নরেন্দ্র মোদী। সেখান থেকে হেলিকপ্টারে বসিরহাট। তাঁর সঙ্গী হতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১১.২০ মিনিটে বসিরহাটে প্রধানমন্ত্রীর প্রশাসনিক বৈঠক। ওই বৈঠকে মুখ্যমন্ত্রীর থাকার কথা। ১২.৫০ মিনিটে ফিরবেন কলকাতায়। সেখান থেকে রওনা দেবেন ওডিসায়। ঠিক ১টায় পৌঁছবেন ভুবনেশ্বরে।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, আমফান পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে আগ্রহী প্রধানমন্ত্রী। হেলিকপ্টারে দুজনে আকাশপথে পরিস্থিতির পর্যালোচনা করবেন। তারপর বৈঠকে কথা হবে। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে সকলকে। প্রধানমন্ত্রীর সঙ্গে নির্দিষ্ট দূরত্ব রেখেই বসার ব্যবস্থা থাকবে প্রশাসনিক কর্তাদের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন এবং বলেছেন, পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় ঘূর্ণিঝড় আমফানের প্রেক্ষাপটে পরিস্থিতি পর্যালোচনা করবে। তিনি বিমান সমীক্ষা পরিচালনা করবেন এবং পর্যালোচনা সভাগুলিতে অংশ নেবেন, যেখানে ত্রাণ ও পুনর্বাসনের দিকগুলি নিয়ে আলোচনা করা হবে।

Back to top button
Close
Close