টাইমলাইনভারত

সেনাদের জন্য ঘরে ঘরে জলে উঠুক বাতি, দেশবাসীকে অনুরোধ করলেন মোদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (narendra modi) তার মন কি বাতে উৎসবের আবহেই সেনানিদের (army) আহুতিকে স্মরণ করলেন। পাশাপাশি তিনি সেনানিদের জন্য ভারতের প্রতিটি ঘরে প্রদীপ জ্বালাতে অনুরোধ করলেন দেশবাসীকে।

এদিনের মন কি বাত অনুষ্ঠানে দেশবাসীকে দশেরার শুভেচ্ছা জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী বলেন, বছরের এই সময় ইদ, দীপাবলির মতো নানা ধরনের উৎসব হয়। আমাদের মনে রাখা উচিত সেই সব সেনানিদের কথা, যাঁরা দেশের সীমান্ত রক্ষা করছেন। উৎসব উদ্‌যাপনের মাঝে তাঁদের কথা মনে রেখে আপনাদের ঘরে ১টি করে বাতি জ্বালান।

একই সাথে উৎসবের আবহে করোনা রুখতে উপযুক্ত সতর্কতা নিতেও দেশবাসীকে অনুরোধ করলেন মোদি। দেশবাসীকে ধৈর্যের বাঁধ না ভাঙতে অনুরোধ করেন তিনি। প্রধানমন্ত্রীর কথায়, সঙ্কটের বিরুদ্ধে ধৈর্যের জয়ই হল দশেরা। আপনারা সকলেই সংযমের জীবনযাপন করছেন। এই মুহুর্তে আমরা সকলে যেভাবে একসাথে কোভিডের বিরুদ্ধে লড়ছি তাতে দেশের জয় নিশ্চিত।

প্রসঙ্গত, এই মুহুর্তে ভারতে সুস্থতার হার প্রায় ৯০ শতাংশ। দৈনিক সংক্রমণও কমের দিকেই। তবে চিন্তা বাড়াচ্ছে বাংলা। গত কয়েকদিন ধরেই নিয়মিত সংক্রমণ ৪ হাজার ছাড়াচ্ছে। উত্তর ২৪ পরগনা ও কলকাতাতেই এই সংক্রমণ সব চেয়ে বেশি। করোনা আবহে সমস্ত পুজো মন্ডপগুলিই পরিনত করা হয়েছে নো এন্ট্রি জোনে।

 

Back to top button