টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মালদহে বোমা বিস্ফোরণে পাঁচ শিশুর জখম হওয়ার ঘটনায় রাজের মুখ্যসচিবকে দিল্লি তলব

বাংলা হান্ট ডেস্কঃ গত 24 শে এপ্রিল মালদহে বোমা বিস্ফোরণের ফলে 5 স্কুলপড়ুয়ার আহত হওয়ার ঘটনায় পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে। ধীরে ধীরে ঘটনাটিতে রাজনীতির রং লাগতে শুরু করে দিয়েছে। রাজ্যের শাসকদলের ভূমিকা নিয়ে প্রশ্ন ছুড়ে দিয়েছে বিরোধী দলগুলি আর এর মাঝেই এবার রাজ্যের মুখ্য সচিবকে তলব করল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে আগামী 20 ই মে বোমা বিস্ফোরণ ঘটনা সংক্রান্ত সকল রিপোর্ট নিয়ে কমিশনের নিকট উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

মালদহের কালিয়াচকের গোপালনগর গ্রামে গত 24 শে এপ্রিল বোমা বিস্ফোরণের ঘটনায় গুরুতর জখম হয় 5 শিশু। প্রসঙ্গত, গ্রামেরই এক বাসিন্দা নিখিল সাহার বাড়ির পিছনে আমবাগানে সেই পাঁচ বালক মিলে প্রতিদিনের মতোই ক্রিকেট খেলায় মত্ত ছিল। দুর্ভাগ্যবশত, পাশে জঙ্গলের মধ্যে বোমাসহ একটি ব্যাগও সেদিন উপস্থিত ছিলো এবং সেই বোমাগুলিকেই তারা ভুল করে বল ভেবে খেলতে শুরু করে দেয় আর তাতেই ঘটে বিপত্তি! আচমকা সেই বোমা ফেটে বিস্ফোরণ হয় এবং সেখানেই 5 জন গুরুতর জখম হয়ে পড়ে।

ঘটনাটি সামনে আসার পরেই বিরোধীরা এক এক করে তৃণমূল কংগ্রেসকে তোপ দাগতে শুরু করে। বিজেপি নেতা অমিত মালব্য যেমন টুইট করে এই ঘটনার নিন্দা করেন পাশাপাশি তাঁকে পাল্টা দিতে ছাড়েনা শাসক দলও। পরবর্তীতে তদন্ত শুরু করে পুলিশ ইমাজউদ্দিন মিঞা, ইলিয়াস আলি, মাসিদুল হক এবং জাসমাত মিঞা নামক অভিযুক্তদের গ্রেফতার করে। স্থানীয় তৃণমূল নেতা ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশও দেন। কিন্তু তা সত্বেও থেমে থাকে না বিতর্ক।

এর মাঝে অতীতেও জাতীয় শিশু সুরক্ষা কমিশনের তরফ থেকে রাজ্যের মুখ্য সচিবকে তলব করা হয় আর এবার দ্বিতীয়বারের জন্য তাঁকে তলব করা হলো। এই খবরটি সামনে আসার পরেই বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র বলেন, “মালদহে বোমা বিস্ফোরণের ঘটনায় রাজ্যের মুখ্য সচিবকে দ্বিতীয়বারের জন্য তলব করেছে কমিশন। তাদের এই দ্রুত পদক্ষেপের জন্য আমি কমিশনকে ধন্যবাদ জানাই।”

Related Articles

Back to top button